‘কান চলচ্চিত্র উৎসব’ এর ৭৭তম আসরে আলোচনায় ঐশ্বরিয়া রাই বচ্চন। বচ্চন বধূর কান লুক রীতিমতো ট্রেন্ডিংয়ে। পোশাকের জন্য এক শ্রেণির সমালোচনার শিকার হয়েছেন। তবুও ৫০-এর গণ্ডি পেরোনো ঐশ্বরিয়ার রূপের জাদুতে মুগ্ধ ফ্রেঞ্চ রিভারা।

কানে রওনা দেওয়ার আগেই মুম্বাই এয়ারপোর্টে ডান হাতে কাস্ট নিয়ে ফ্রেমবন্দি হয়েছিলেন নায়িকা। যা দেখে অবাক হয়েছিলেন ভক্তরা। ভাঙা হাতেই কান মাতাচ্ছেন নীল নয়না।

এবার জানা গেল ঠিক কী হয়েছে অভিষেক ঘরনির। জানা গেছে, কান ফিল্ম ফেস্টিভ্যাল থেকে ভারতে ফিরে আসার পরই অস্ত্রোপচার করা হবে ঐশ্বরিয়ার।

নায়িকার একটি ঘনিষ্ঠ সূত্র জানিয়েছে, ঐশ্বরিয়ার হাতের কব্জি ভেঙেছে গত সপ্তাহ শেষে। সেই কারণেই কাস্ট করতে হয়েছিল। তবে কানে অংশ নেওয়ার ঐতিহ্য ধরে রাখতে বদ্ধপরিকর ছিলেন অ্যাশ। তাই চোট সত্ত্বেও কানে গেছেন ঐশ্বরিয়া, সঙ্গে গেছে মেয়ে আরাধ্যাও।

সূত্রটি আরও জানিয়েছে, অভিনেত্রী বিশেষজ্ঞ চিকিৎসকদের সঙ্গে আলোচনা করেই ফ্রান্সে গেছেন। কান থেকে ফিরে আসার পরে আগামী সপ্তাহের শেষের দিকে তার অস্ত্রোপচার হওয়ার কথা রয়েছে।

প্রতি বছরের মতো এবারও ঐশ্বরিয়ার পোশাক ছিল আকর্ষণের কেন্দ্রে। ৭৭তম কান ফিল্ম ফেস্টিভ্যালের প্রথম দিন রেড কার্পেটে অভিনেত্রী হেঁটেছেন ফাল্গুনি-শেন পিককের কালো-সোনালি গাউন পরে। গাউনের লম্বা টেইল নজরকাড়া। কম্পিটিশন সেকশনের ছবি মেগালোপলিশের স্ক্রিনিংয়ে দেখা গেছে ঐশ্বরিয়াকে। তার দ্বিতীয় পোশাকটি ছিল ফিরোজা ব্লু এবং সিলভার ফ্রিঞ্জ গাউন।

নাটকীয় পোশাকের লম্বা টেইল ও সুউচ্চ হাতা রীতিমতো নজর কেড়েছে। ঐশ্বরিয়ার এই লুক দেখে অনেকেই মজা করে লিখেছেন, ‘আরাধ্যার স্কুল প্রজেক্ট নাকি? কে ঐশ্বরিয়াকে স্টাইল করছে?’ অনেকে আবার গেম অব থ্রোনসের ছায়া খুঁজে পেয়েছেন অ্যাশের পোশাকে।

৭৭তম কান চলচ্চিত্র উৎসবে ‘কাইন্ডস অব কাইন্ডনেস’-এর প্রিমিয়ারে দেখা মিলল অ্যাশের। কানের রেড কার্পেটে সাজপোশাক নিয়ে এবারেই প্রথম কটাক্ষের মুখে ঐশ্বরিয়া, এমন নয়। তবে কোনোদিনই পাল্টা জবাব দেন না নায়িকা।

এসএসএইচ