বছর খানেক বাদে মন্দা ক্যারিয়ারের গ্রাফ উপরের দিকে উঠেছে। একের পর এক ফ্লপ দিয়ে দিওয়ালির মৌসুমে অবশেষে ফাঁকা মাঠে গর্জন ছেড়েছেন ‘টাইগার’। হিটের মুখ দেখলেও ‘পাঠান’, ‘জওয়ান’র রেকর্ড ভাঙতে ব্যর্থ! কিন্তু ‘টাইগার থ্রি’র সাফল্যের পরও ছেঁড়া জুতা পরেই আন্তর্জাতিক ভারতীয় চলচ্চিত্র উৎসবের মঞ্চে সিনেমার প্রচার করতে নামলেন সালমান খান। 

সম্প্রতি আন্তর্জাতিক ভারতীয় চলচ্চিত্র উৎসবে (আইএফএফআই) যোগ দিতে গোয়াতে গিয়েছিলেন ভাইজান। তার প্রযোজনা সংস্থার ব্যানারেই তৈরি ‘ফারে’ সিনেমার প্রচারে যখন সালমান মঞ্চে উঠেছেন, তখন তার পায়ের দিকে পাপারাৎজ্জিদের নজর যায়। 

তাদের ক্যামেরার লেন্সেই ধরা পড়ল বলিউড সুপারস্টারের ছেঁড়া জুতা। যে ছবি মুহূর্তের মধ্যে নেটপাড়ায় ভাইরাল হয়ে যায়। কোটি কোটি টাকার মালিক হয়েও সালমানের এমন সাদামাটা অভ্যাস নজর কাড়ে সবার। ভাইজানের এমন কীর্তি দেখে ভক্তদেরও শোরগোলের অন্ত নেই।

কারও মন্তব্য, এই তো এবার নতুন ট্রেন্ড শুরু হলো বলে! আবার কেউ বলছেন, এই জুতা জোড়া সম্ভবত উনি পরে আরাম পান। আবার ভাইজান ভক্তদের কারও দাবি, আরে উনি সালমান খান, ওর দেখনদারির প্রয়োজন পড়ে না।

প্রসঙ্গত, টাইগার থ্রির সুবাদে বছর চারেকের ফ্লপ ক্যারিয়ার ঘুরে দাঁড়িয়েছে ভাইজানের। ইতোমধ্যেই গোটা বিশ্বে ৪৫০ কোটি টাকার ওপর ব্যবসা করে ফেলেছে এই সিনেমা। ৩০০ কোটি বাজেটের এই সিনেমা নিয়ে যতটা আশা-প্রত্যাশা ছিল, ভক্তরা দেখে উচ্ছ্বাস প্রকাশ করলেও সিনে সমালোচকরা কিন্তু মিশ্র প্রতিক্রিয়া জানিয়েছেন।

কেএ