‘পাঠান’ ও ‘জওয়ান’র পর এবার ‘ডাঙ্কি’র পালা। ২০২৩ সাল যে শুধু তার, তা ইতোমধ্যে প্রমাণ করে দিয়েছেন শাহরুখ খান। তাই তো ৫৮ বছরের হিরো যখন পর্দায় তরুণ প্রজন্মের প্রতিনিধিত্ব করে, তখন সিটি-করতালির আওয়াজে ভরিয়ে দেয় দর্শকমহল। 

অতিমারী উত্তরপর্বে ডুবন্ত বলিউডের ‘খেলা’ একা হাতেই ঘুরিয়ে দেখিয়েছেন শাহরুখ। চলতি বছরের আইএমডিবির তালিকায় বলিউড বাদশার রাজই সেটি বলে দেয়। এবার ডাঙ্কি নিয়ে বড়সড় ভবিষ্যদ্বাণী বলিপাড়ার কাস্টিং ডিরেক্টরের।

ডাঙ্কি সিনেমার সুবাদে পরিচালক রাজকুমার হিরানির সঙ্গে কাজের অভিজ্ঞতা শেয়ার করার সময়েই বড় ভবিষ্যদ্বাণী করলেন মুকেশ ছাবড়া। সম্প্রতি করিনা কাপুর খান বলেছিলেন, শাহরুখ খানই সিনে সাম্রাজ্যের প্রকৃত বাদশা। 

এবার বলিউডের বড় কাস্টিং ডিরেক্টরের মুখেও একই সুর। মুকেশ ছাবড়া বলছেন, দর্শকরা আগামী দশ বছর ডাঙ্কির কথা মনে রাখবে। কিন্তু কেন?

ডাঙ্কির এক্স ফ্যাক্টরের কথাও বললেন বলিপাড়ার জনপ্রিয় কাস্টিং ডিরেক্টর মুকেশ ছাবড়া। তার কথায়, পরিচালক রাজু হিরানি নিজেই একটা আস্ত ফিল্ম স্কুল। তো তার সঙ্গে কাজ করা অনেকটা ফিল্ম ইনস্টিটিউটে কাজ করার মতো। ফিল্ম মেকিং কাকে বলে, সেটি তার কাছ থেকে শেখা উচিত। 

তিনি বলেন, ডাঙ্কির চিত্রনাট্য পড়ে আমি চমকে গিয়েছিলাম। আপনার যদি থ্রি ইডিয়টস ভালো লাগে, তাহলে ডাঙ্কি তার থেকে ১০০ গুণ ভালো সিনেমা। চিত্রনাট্য পড়তে পড়তে কেঁদে ফেলেছিলাম আমি। ডাঙ্কি সমস্ত রেকর্ড ভেঙে দেবে। 

মুকেশ ছাবড়া বলেন, আরেকটি বিষয় হচ্ছে, সিনেমার কাস্টিং নিয়ে রাজু ভীষণ খুঁতখুঁতে। এক-দু মাসে ওর কাস্টিং প্রসেস শেষ হয় না। তিনি রীতিমতো দুই বছর সময় নেন। কারণ ওই মানুষটার ঘুম, খাওয়া ও শ্বাস নেওয়া সবকিছুতেই সিনেমা।

কেএ