তিনি শুধু অভিনয়ের দিক থেকেই বলিউডের বাদশাহ নন, ধন-সম্পত্তির দিক থেকেও বাদশাহ। বর্তমানে বলিউড ইন্ডাস্ট্রির সবচেয়ে ধনী অভিনেতা হচ্ছেন শাহরুখ খান। 

হিন্দুস্তান টাইমসের প্রতিবেদন অনুযায়ী, ২০২৩ সালে ৬ হাজার কোটি রুপির বেশি সম্পদ নিয়ে ভারতের সবচেয়ে ধনী অভিনেতার তকমা পেয়েছেন শাহরুখ। যে তালিকায় তার ধারেকাছেও নেই অন্য কোনো অভিনেতা। 

৪১০ মিলিয়ন মার্কিন ডলার, ভারতীয় মুদ্রায় সাড়ে তিন হাজার কোটির সম্পত্তি নিয়ে দ্বিতীয় অবস্থানে আছেন হৃতিক রোশন। তালিকায় তিন নম্বরে রয়েছেন অমিতাভ বচ্চন। যার সম্পত্তির পরিমাণ ৩৭৫ মিলিয়ন মার্কিন ডলার। সালমান খান রয়েছেন চার নম্বরে। সম্পত্তির পরিমাণ ৩৫৫ মিলিয়ন ডলার। ৩২৫ মিলিয়ন মার্কিন ডলার নিয়ে তালিকায় ৫ নম্বরে রয়েছে অক্ষয় কুমার। 

২০২৩ সালে ভারতের শীর্ষ ২০ ধনী তারকার তালিকায় শাহরুখের মোট সম্পত্তির পরিমাণ দেখানো হয়েছে ৭৩৫ মিলিয়ন মার্কিন ডলার। ভারতীয় মুদ্রায় যা ৬ হাজার কোটির বেশি। 

এর আগে ২০১৪ সালে শাহরুখ খানকে বিশ্বের দ্বিতীয় ধনী শিল্পী হিসেবে ঘোষণা করা হয়েছিল। আট বছর পরও একই অবস্থান ধরে রেখেছেন তিনি।

শাহরুখের সম্পত্তির পরিমাণ ভক্তদেরও খুব একটা অবাক করেনি। কারণ চলতি বছরেই তার মুক্তিপ্রাপ্ত দুইটি সিনেমা ১ হাজার কোটির বেশি আয় করেছে। যার একটি বড় অংশ ঢুকেছে শাহরুখের পকেটেও। 

এনএইচ