একসময় ফর্সা হওয়ার জন্য অনেক ক্রিম ব্যবহার করেছেন, কিন্তু তাতে কোনো লাভ হয়নি বলে জানিয়েছেন বলিউড অভিনেতা ওয়াজউদ্দিন সিদ্দিকী। সম্প্রতি বলিউড বাবলকে দেওয়া এক সাক্ষাৎকারে এমনটাই বলেছেন তিনি।

নওয়াজউদ্দিন সিদ্দিকী বলেন,  ‘কেউ আমাকে বলতো, তোমার নাক ঠিক নেই, তোমার ঠোঁট ঠিক নেই। গায়ের রং নিয়ে নিরাপত্তাহীনতায় ভুগেছি। ফর্সা হওয়ার জন্য আমি অসংখ্য ক্রিম ব্যবহার করেছি। কিন্তু কোনো কাজে আসেনি। পরে উপলব্ধি করলাম, আসলে এটি কি!’  

মানুষের কথায় নিজের রূপ নিয়ে মন্দ ধারণাই পোষণ করেছিলেন এই তারকা। এরপর নিজ উপলব্ধির পরিবর্তন ঘটনা তিনি। নওয়াজের ভাষায়, ‘আমি দীর্ঘ দিন বিশ্বাস করেছি, আমি দেখতে সুন্দর না। কিন্তু যখন আমি এই পরিবেশ থেকে বেরিয়ে আসি এবং উপলব্ধি করি আমি ঠিক আছি, আমার মুখ দেখতে সুন্দর।’

এসময় ভক্তদের উদ্দেশ্য করে নওয়াজ বলেন, ‘আপনার চেহারা নিয়ে আপনার আত্মবিশ্বাসী হওয়াটা জরুরি। কিছু কিছু সময় মানুষ আপনার জন্য নিরাপত্তাহীনতা নিয়ে আসবে। অনেক মানুষ আমার নাক-ঠোঁট ঠিক করার পরামর্শ দিয়েছেন। আপনি যদি আত্মবিশ্বাসী না হন, তা হলে কোনো কিছুই সুন্দর না। আপনি যদি আপনার চেহারা নিয়ে সন্দেহ প্রকাশ করেন, তবে তা ভুল হবে।’ বলেন নওয়াজউদ্দিন।

উল্লেখ্য, বলিউডের জনপ্রিয় অভিনেতা নওয়াজউদ্দিন সিদ্দিকী। প্রায় দুই দশকেরও বেশি সময়ের ক্যারিয়ারে কাজ করেছেন সালমান-শাহরুখ থেকে শুরু করে বিভিন্ন ব্লকবাস্টার সিনেমায় মূল চরিত্রেও। 

এনএইচ