বৃহস্পতিবার ৫৮ বছরে পা রাখলেন বলিউড বাদশাহ শাহরুখ খান। নিজের জন্মদিনে ভক্তদের জন্য চমক থাকবে সেই সুখবরটা আগেই দিয়েছিলেন এই তারকা। সে কথা তিনি রেখেছেন। 

জন্মদিন উপলক্ষে ১ নভেম্বর বুধবার রাত থেকেই ভিড় জমেছিল তার বাড়ি ‘মান্নাত’-এর সামনে। মধ্য রাতেই বাংলোর ব্যালকনিতে হাজির হন কিং খান। তখনই তিনি সকালে ‘ডানকি’ র টিজার আসছে বলে আভাস দেন।

সকাল ১১টা বাজতে না বাজতেই প্রকাশ্যে আসে রাজকুমার হিরানি পরিচালিত ‘ডানকি’ টিজার। টিজারটির প্রথম দৃশ্যে দেখা যায়, মরুভূমির মধ্যে দিয়ে হেঁটে যাচ্ছে ছয়জন। একেবারে প্রথমে আছেন শাহরুখ খান। তাদের দলে রয়েছে এক মহিলাও। হঠাৎই গুলি ছুটে আসে।

এরপরের প্রেক্ষাপট পঞ্জাবের দৃশ্যে দেখা যাচ্ছে, এক পরিবার তাদের ছেলেকে বলছে ইংল্যান্ডে গেলেই মারা যাবে তাঁর ঠাকুমা। ছেলেটি ডাক্তার। গলায় তাঁর স্টেথোস্কোপ। এরপরই তাঁর ঠাকুমা প্রয়াত হন। পরের দৃশ্যে প্রবেশ করেন শাহরুখ। হাসিখুশি-প্রাণোচ্ছল, বন্ধুরাই যাঁর পরিবার। নাম ‘হার্ডি’। আর তাঁর চার বন্ধু মানু (তাপসী পান্নু), বগ্গু (বিক্রম কোচার), বাল্লি (সুনীল গ্রোভার), সুখী (ভিকি কৌশল)। হার্ডির এই চার বন্ধু যেতে চায় লন্ডন। আর এই সিদ্ধান্তই বদলে দেয় তাদের জীবন।


টিজারটি সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করে শাহরুখ লিখেছেন, ‌‘একেবারে সাদাসিধে মানুষদের স্বপ্ন ও আকাঙ্ক্ষা পূরণের একটি গল্প। বন্ধুত্ব, ভালোবাসা এবং একসঙ্গে থাকা…একটি সম্পর্ক যাকে স্বদেশ বলে। হৃদয়ছোঁয়া গল্পকারের হৃদয়গ্রাহী গল্প। এই যাত্রার অংশ হতে পারা আমার জন্য সম্মানের। আশা করছি, আপনারাও আমাদের সঙ্গে আসবেন।’

‘ডানকি’র মাধ্যমে জনিপ্রয় নির্মাতা রাজকুমার হিরানির সিনেমাতে প্রথমবার কাজ করলেন কিং খান। আর‘ডানকি’দিয়ে হলো প্রতিক্ষীত মেলবন্ধন। চলতি বছরে ‘পাঠান’ আর ‘জওয়ান’ পরপর দুটি ব্লকবাস্টার উপহার দিয়েছেন শাহরুখ।  দুটিই বিশ্বব্যপী বক্স অফিসে ১০০০ কোটির ব্যবসা করেছে।

এনএইচ