বলিউড বক্স অফিসের একমাত্র কিং তিনি, তা প্রমাণ করে দিয়েছেন শাহরুখ খান। বিশ্ব বক্স অফিসে ১০০০ কোটির গণ্ডি তুড়ি মেরে পার করেছে ‘জওয়ান’। কিং খানই ভারতীয় চলচ্চিত্রের একমাত্র তারকা যার দুটো ছবি রয়েছে ১০০০ কোটির ক্লাবে! দিন কয়েক আগেই অভিনেতা সালমন খানকে বলতে শোনা গিয়েছিল, ১০০০ কোটি এখন বলিউড ছবির জন্য নতুন বেঞ্চমার্ক। সেই লক্ষ্য ধরেই এগোতে হবে সবাইকে। এবার জওয়ান-এর সাফল্য নিয়ে মুখ খুললেন অক্ষয় কুমার।

চলতি বছরটা সার্বিকভাবে দারুণ যাচ্ছে বলিউডের। শুরুতেই ছক্কা হাঁকিয়েছে পাঠান। এরপর গদর ২, জওয়ানের মতো ব্লকবাস্টার। অক্ষয়ের ছবি ‘ওহ মাই গড ২’-ও ভালো ব্যবসা করেছে বক্স অফিসে। গদর ২-এর সঙ্গে একইদিনে মুক্তি পেয়েছিল সেই ছবি। শুক্রবার মুক্তি পেয়েছে অক্ষয়ের ‘মিশন রানিগঞ্জ’। 

ভারতীয় গণমাধ্যমে এক আলাপচারিতায় অক্ষয় বলেন, ‘আমি আশা রাখি ইন্ডাস্ট্রি আরও অনেক সফল ছবি উপহার দেবে। আমি খুব খুশি হয়েছি যখন দেখলাম শাহরুখের জওয়ান এত বিরাট সাফল্য পেয়েছে। আরও অনেক ছবি রয়েছে, গদর ২, ওএমজি ২-ও ভালো ব্যবসা করেছে। এটা ইন্ডাস্ট্রির জন্য ভালো খবর। করোনাকালে ইন্ডাস্ট্রি খুব খারাপ সময়ের মধ্যে দিয়ে গেছে। আস্তে আস্তে সবকিছু চলতে শুরু করেছে। এটা ভালো ব্যাপার যে ১০০০ কোটি এখন নতুন বেঞ্চমার্ক বলিউডের জন্য।’ 

এরপর হলিউডের সঙ্গে তুলনা টেনে অভিনেতা বলেন, ‘আশা করি, আমরা ২০০০-৩০০০ কোটির ছবি উপহার দিতে পাবর। কারণ আমাদের যে সিনেমা, যে চিত্রনাট্য রয়েছে, সেটা হলিউডে নেই’। 

মিশন রানিগঞ্জ প্রসঙ্গে অভিনেতা বলেন, সেটিও বাণিজ্যিক ঘরানার ছবি, তবে জওয়ান বা রাউডি রাঠোর নয়। এই ছবির একটি নির্দিষ্ট দর্শক রয়েছে। তিনি আশাবাদী এই ছবি ব্যবসা সফল হবে। 

প্রসঙ্গত, এর আগেও শাহরুখের জওয়ানের বেশ প্রশংসা করেছেন আক্কি। সপ্তাহ খানেক আগে এক্স (অতীতে টুইটার) প্ল্যাটফর্মে ‘জওয়ান’ শাহরুখকে অভিনন্দন বার্তা দেন খিলাড়ি। লিখেছিলেন- ‘উফ কী দুর্দান্ত সাফল্য! আমার জওয়ান, পাঠান, শাহরুখকে অশেষ অভিনন্দন। আমাদের ছবির হাল ফিরেছে, আর একেই বলে ফিরে আসা!’ আক্কির এই অভিনন্দন বার্তার উত্তরে শাহরুখ পালটা জানান- ‘আপনি তো আমাদের সবার জন্য প্রার্থনা করেছিলেন, তারই ফসল এই সাফল্য। অনেক শুভেচ্ছা তোমাকেও, সুস্থ থাকো খিলাড়ি! ভালোবাসি তোমায়’।

মুক্তির প্রথম দিন বক্স অফিসে ৩.৫ কোটি টাকার ব্যবসা করেছে ‘মিশন রানিগঞ্জ: দ্য গ্রেট ভারত রেসকিউ’। বাস্তবের হিরো যশবন্ত সিং গিলের দুর্ধর্ষ সাহসিকতার গল্প এই ছবিতে তুলে ধরেছেন অক্ষয় কুমার। সালটা ১৯৮৯। নভেম্বরের এক অভিশপ্ত দিনে বাংলার মাটিতে ঘটে যাওয়া দুর্ঘটনার বাস্তবচিত্র ‘মিশন রানিগঞ্জ : দ্য গ্রেট ভারত রেসকিউ’। রানিগঞ্জের কয়লাখনিতে আচমকা দুর্ঘটনা। খনির ভেতর আটরে পড়েন ৭১ জন শ্রমিক। তাদের উদ্ধার করেছিলেন মাইনিং ইঞ্জিনিয়ার যশবন্ত সিং গিল। সেই কাহিনিই এবার পর্দয়। পরিচালনা করেছেন টিনু সুরেশ দেশাই।

এসএম