চলতি বছরেই ‘পাঠান’ সিনেমা মুক্তি দিয়ে বাংলাদেশে দীর্ঘদিন পর বলিউডের সিনেমার যাত্রা শুরু হয়। এরপর পর্যায়ক্রমে আরও দুইটি সিনেমা মুক্তি পেয়েছে দেশের প্রেক্ষাগৃহে। এর মধ্যে সবশেষ শাহরুখ খানের ‘জওয়ান’ দারুণ ব্যবসা করেছে সিনেমাহলগুলোতে। 

এবার শোনা যাচ্ছে, বলিউডের পর প্রথম দক্ষিণী সিনেমা হিসেবে বাংলাদেশে মুক্তি পেতে যাচ্ছে তামিল সুপারস্টার থালাপতি বিজয়ের ‘লিও’। যে ছবিতে আরও অভিনয় করেছেন বলিউড অভিনেতা সঞ্জয় দত্ত। সিনেমাটি ঢাকায় মুক্তি পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছে ‌‘লিও অফিসিয়াল’।

‘লিও’ মুক্তি পাওয়ার ঘোষণায় বাংলাদেশি বিজয়ের ভক্তরাও বেশ খুশি হয়েছেন। টুইটারে দেওয়া সেই পোস্টে সিনেমা সংশ্লিষ্টদের সাধুবাদও জানিয়েছেন তারা। 

ধারণা করা হচ্ছে ‘পাঠান’, ‘কিসিকা ভাই কিসিকি জান’ ও ‘জওয়ান’-এর মতো এ ছবিও আমদানি করছে অ্যাকশন কাট এন্টারটেইনমেন্ট। সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যমে নির্মাতা অনন্য মামুনের একটি পোস্ট সেদিকেই ইঙ্গিত দেয়। তবে এখনও প্রতিষ্ঠানটির পক্ষ থেকে আনুষ্ঠানিক ঘোষণা আসেনি।

অ্যাকশন থ্রিলারধর্মী ‌‘লিও’ সিনেমার কাহিনি এগিয়েছে পারিবারিক একটি গল্পে। যেখানে স্ত্রী-কন্যাকে রক্ষা করতে নানা ধরনের সমস্যার মোকাবিলা করতে হয় তাঁকে। গল্পে বিজয়কে দেখা যাবে একটি চকলেট ফ্যাক্টরি চালাতে। সুখে-শান্তিতে ভালোই কাটে তাঁর সংসার। কিন্তু হঠাৎ ডাকাতরা আক্রমণ করে সেই গ্রামে। শতশত মানুষকে হত্যা করে তারা। এই ডাকাতদের বিরুদ্ধে সিংহপুরুষের মতোই লড়াইয়ে নামেন বিজয়।

প্রসঙ্গত, নির্মাতা লোকেশ কানাগরাজের সিনেমাটিক ইউনিভার্সের অংশ ‘লিও’। অনেকেই মনে করছেন এই ইউনিভার্সের আগের দুই সিনেমা ‘কাইথি’ ও ‘বিক্রম’র অনেক চরিত্রকেই দেখা যাবে এ সিনেমায়। প্রায় ৩০০ কোটি রুপি বাজেটে নির্মিত ‌‌‘লিও’ মুক্তি পাবে ১৯ অক্টোবর। এর আগে শুক্রবার ট্রেলার প্রকাশ পেয়েছে। 

এনএইচ