স্বপ্নের মতো একটা বছর কাটালেন বলিউড বাদশাহ শাহরুখ খান। এক বছরেই পরপর দুইটি ৫০০ কোটি রুপির ছবি উপহার দিলেন তিনি। প্রথমে ‘পাঠান’ দিয়ে শুরু, এরপর ‘জওয়ান’-এ বাজিমাত। দুই সিনেমাতেই বলিউডের অতীতের সকল রেকর্ড ভেঙে ফেললেন। 

এই দুই সিনেমার পর চলতি বছরেই আরও একটি ছবি মুক্তি পাবে কিং খানের। ফলে এক ক্যালেন্ডারেই তার সিনেমা মুক্তির সংখ্যা দাড়াবে তিনটি। রাজকুমার হিরানির পরিচালনায় আগামী ২২ ডিসেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘ডাংকি’। 

অ্যাকশন ঘরানার ‘পাঠান’ ও ‘জওয়ান’-এর পর শাহরুখ ভক্তদের প্রশ্ন ‘ডাংকি’ নির্মাণ হচ্ছে কোন গল্পে? রোম্যান্স কিং খ্যাত শাহরুখকে রোমান্টিক অবতারে দেখা মিলবে এই সিনেমায়? নাকি তার অ্যাকশন লুকের দেখা মিলবে আরও একবার?

আরও পড়ুন- ভাঙল সব রেকর্ড, ভারতে সবচেয়ে বেশি আয় করল ‘জওয়ান’

বলিউড সুত্রের খবর, ‘ডাংকি’ সিনেমায় উঠে আসবে ভারত ও কানাডার অভিবাসনের গল্প। কানাডার অনুপ্রবেশের গল্পই নাকি দেখা যাবে শাহরুখের এই ছবিতে।

টাইমস অফ ইন্ডিয়ার এক প্রতিবেদনে বলা হয়েছে, ‘ডাংকি’র প্রেক্ষাপট ‘ডাংকি ফ্লাইট’ নিয়ে। এটি এমন একটি শব্দবন্ধ যা ব্যবহার করা হয় মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডায় যাওয়া অবৈধ অভিবাসীদের বা উদ্বাস্তুদের বোঝাতে। তবে এটাও শোনা যাচ্ছে, ‘ডাংকি’ সিনেমায় কানাডায় অভিবাসিত ভারতীয়দের সঙ্গে কোন সম্পর্ক নেই। বরং সিনেমায় এমন এক মানুষের গল্প দেখানো হবে, যে উন্নত জীবন পেতে কঠোর পরিশ্রম করে চলেছে।

যদিও এসব কিছুই এখন কেবলই অনুমান নির্ভর গল্প। কারণ ছবির পরিচালক রাজকুমার হিরানি কিংবা শাহরুখ খান কেউ সিনেমার চিত্রনাট্য প্রসঙ্গে মুখ খোলেননি। তবে বিশ্লেষকরা মনে করছেন, ‘ডাংকি’র গল্প ঠিক এমন কোনো ঘটনাকে কেন্দ্র করেই তৈরি হয়েছে। 

আরও পড়ুন- টাইগার-৩ : শাহরুখ-সালমানের টানা ১০ মিনিটের অ্যাকশনে যা থাকছে

শাহরুখ, রাজকুমার হিরানি জুটির সঙ্গে জিও স্টুডিওজের প্রযোজনায় তৈরি হচ্ছে নতুন এই ছবি। যেখানে শাহরুখ ছাড়াও রয়েছেন ধর্মেন্দ্র, তাপসী পান্নু, ভিকি কৌশল, দিয়া মির্জা, বোমন ইরানি, সতীশ শাহ, পরীক্ষিত সাহনি। 

সম্প্রতি এই সিনেমা প্রসঙ্গে কথা বলতে গিয়ে তাপসী জানিয়েছেন, ছবিতে শাহরুখ ও ধর্মেন্দ্রর দূর্দান্ত কিছু দৃশ্য রয়েছে। যা কি না ভারতীয় সিনেমার ইতিহাসে আগে কখনও দেখা যায়নি।

এনএইচ