শাহরুখ খান বনাম সানি দেওলের টক্কর জমে উঠেছে বক্স অফিসে। ‘পাঠান’-এর রেকর্ড ভেঙে ভারতের বক্স অফিসের এক নম্বর নায়ক হওয়ার পথে সানির একমাত্র বাধা শাহরুখ খান! বৃহস্পতিবার মুক্তি পায় শাহরুখের বহুল প্রতিক্ষীত সিনেমা ‘জওয়ান’। সিনেমার মুক্তির আগে এ তারকাকে আশীর্বাদে ভরিয়ে দিয়েছেন ধর্মেন্দ্র।

দেওল পরিবারের প্রবীণ সদস্য বুধবার মাইক্রো ব্লগিং সাইট এক্সে (টুইটার) শুভেচ্ছায় ভরিয়ে দেন শাহরুখ খানকে। রেষারেষি নয়, শাহরুখকে ‘ছেলে’ সম্বোধন করে সবার মন জিতে নিলেন ৮৭-এর ‘জওয়ান’ ধর্মেন্দ্র। সেই বার্তা মন ছুঁয়েছে কিং খানেরও। শাহরুখের উদ্দেশে ধর্মেন্দ্র লেখেন, ‘ছেলে শাহরুখ, তোমাকে জওয়ানের জন্য অনেক শুভেচ্ছা'। বর্ষীয়ান তারকার এই পোস্ট শেয়ার করে পালটা জবাব দেন শাহরুখ। তার বার্তা, ‘অনেক ভালোবাসা স্যার, থ্যাঙ্ক ইউ সো মাচ। শিগগিরই আসব আপনার থেকে একটা উষ্ণ আলিঙ্গন নিতে’। 

ধর্মেন্দ্রর এই আবেগঘন বার্তা দেখে মুগ্ধ শাহরুখ ভক্তরাও। একটা সময় সংবাদ শিরোনামে থাকত শাহরুখ-সানির মন কষাকষির খবর। ‘ডর’ ছবিতে নায়কের বদলে ভিলেন শাহরুখকে বেশি গুরুত্ব দিয়েছেন পরিচালক যশ চোপড়া, এমনটাই মনে হয়েছিল সানির। দীর্ঘ ১৬ বছর শাহরুখ খানের সঙ্গে একটি বাক্য বিনিময় করেননি সানি দেওল। তবে সে-সব এখন অতীত। 

পুরনো দ্বন্দ্ব, দূরত্ব ভুলে কাছাকাছি এসেছেন শাহরুখ-সানি। সম্প্রতি গদর ২-এর সাক্সেস পার্টিতে হাজির হয়েছিলেন শাহরুখ। গদর ২ থেকে শাহরুখ নিজে ফোন করেছিলেন সানি দেওল। সানি জানান, ‘গদর-২ দেখে শাহরুখ আমায় ফোন করেছিলেন। শুভকামনাও জানিয়েছেন।’প্রকাশ্যেও সানির প্রশংসায় পঞ্চমুখ বাদশা। 

পাঁচ বছরের অপেক্ষার পর ‘পাঠান’ নিয়ে পর্দায় ফিরেছিলেন শাহরুখ। চলতি বছরের শুরুতেই বক্স অফিসে ছক্কা হাঁকায় সেই ছবি। বর্তমানে দেশের বক্স অফিসে সবচেয়ে বেশি আয় করা হিন্দি ছবি ‘পাঠান’। এই তালিকায় আপাতত তিন নম্বরে রয়েছে গদর ২।  

এসকেডি