দেশ-বিদেশের সিনেমার ইন্ডাস্ট্রিগুলোতে অভিনেতা-অভিনেত্রীদের পারিশ্রমিকের পার্থক্য নিয়ে মিডিয়াতে প্রায়ই লেখালেখি হয়। যদিও এ বৈষম্যের অভিযোগ নতুন নয়। ‘পে প্যারিটি’ নিয়ে বারবারই সরব হয়েছেন বহু অভিনেত্রী। নায়ক যা পাচ্ছেন তার অর্ধেকও পাচ্ছেন না নায়িকারা!

এ মুহূর্তের ভারতের বহুল আলোচিত সিনেমা ‘জওয়ান’-এর ক্ষেত্রেও ঘটেছে এমনটা। বিজয় দেবেরাকোন্ডা ও সামান্থা রুথ প্রভুর ‘কুশি’তেও সেই একই চিত্র।

বেশ কিছু সংবাদমাধ্যম থেকে জানা গেছে, এ সিনেমার জন্য বিজয় পেয়েছেন ২৩ কোটি টাকা। অন্যদিকে, সামান্থা এ মুহূর্তে প্রথম সারির অভিনেত্রী হয়েও পেয়েছেন মাত্র ৪.৫ কোটি টাকা। এ ঘটনায় ক্ষোভ প্রকাশ করেছেন সামান্থা ভক্তরা।

কেন এত কম? নায়িকারা কি অভিনয় করেন না? নির্মাতা ও প্রযোজকদের উদ্দেশে এমনই সব প্রশ্ন ছুড়ে দিয়েছেন তারা। যদিও শত আলোচনা-সমালোচনা থাকা সত্ত্বেও প্রথম থেকেই বক্স অফিসে দারুণ পারফর্ম করছে সিনেমাটি।

‘কুশি’ সিনেমাটির বাজেট ৪০ থেকে ৫০ কোটি টাকা। প্রথম দিনেই এ সিনেমা প্রায় ১৫ কোটি পার করেছে। এর শুটিং শেষ করতে লেগেছেও প্রায় তিন বছর। নেপথ্যে সামান্থার অসুস্থতা। অবশেষে মুক্তি পাচ্ছে সিনেমাটি। তবে দর্শকের মন কতটা জয় করতে পারে এ সিনেমা এখন সেটাই দেখার বিষয়।

প্রসঙ্গত, সবকিছু ঠিক থাকলে অক্টোবরের প্রথম সপ্তাহে অ্যামাজন প্রাইমে মুক্তি পাবে ‘কুশি’। তবে তার আগেই সিনেমাটি প্রেক্ষাগৃহে চলছে জমজমাট।

এফকে