‘জওয়ান’ সিনোমার ট্রেলারে শাহরুখ খানের মুখে একটি সংলাপ ব্যাপক আলোচনার সৃষ্টি করেছে। যেখানে বলিউড বাদশাহকে বলতে শোনা গেছে,  ‘ছেলের গায়ে হাত তোলার আগে, বাপের সাথে কথা বল’। এমন সংলাপ শোনার পর নেটিজেনদের ধারণা, শাহরুখপুত্র আরিয়ান কাণ্ডেরই ইঙ্গিত দিয়েছেন কিং খান। 

শাহরুখ অনুরাগীরা অভিনেতার এই সংলাপ ধরে প্রাক্তন এনসিবি কর্মকর্তা সমীর ওয়াংখেড়েকে নিয়েও মজা করছেন। তাদের দাবি, ‘জওয়ান’র এই ডায়লগটি আরিয়ান কাণ্ডে জড়িত থাকা মানুষগুলোর উদ্দেশ্যে বলেছেন শাহরুখ। তাদের মধ্যে সমীর অন্যতম। কারণ ২০২১ সালের অক্টোবরে মুম্বাইয়ের এক প্রমোদতরীর পার্টি থেকে ভারতের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ ব্যুরো-এনসিবির জোনাল হেড সমীর ওয়াংখেড়ের নেতৃত্বে আরিয়ান খানসহ মোট আটজনকে গ্রেফতার করা হয়েছিল।

সে সময় আরিয়ানকে ফাঁসাতে এই কাজ করা হয়েছিল বলে অভিযোগ ওঠে সমীরের বিরুদ্ধে। জওয়ান সিনেমায় শাহরুখের এমন সংলাপের পর সেই বিতর্ক আবারও নতুন করে আলোচনার সৃষ্টি করেছে। 

আরও পড়ুন- ট্রেলারে ঝড় তুলল ‘জওয়ান’, বিধ্বংসী রূপে শাহরুখ খান

সামাজিক মাধ্যমে যখন সমীর ওয়াংখেড়েকে নিয়ে নানা ট্রোল করছেন শাহরুখ ভক্তরা, তখনই টুইটারে এক ইঙ্গিতপূর্ণ পোস্ট করেছেন এনসিবির প্রাক্তন এই কর্মকর্তা।

লেখিকা নিকোল লিয়ন্সের একটি উক্তি উল্লেখ করে তিনি লিখেছেন, ‘আমি আগুন চেটেছি এবং প্রতিটি সেতু পুড়িয়ে সেই ছাইয়ের উপর নেচেছি। আমি তোমার দেখানো নরকের ভয় পাই না।’ এই উক্তি আমায় সব সময় অনুপ্রেরণা দেয়।

নেটিজেনরা মনে করছেন, শাহরুখের মুখে সেই সংলাপ শুনে তাকে পাল্টা হুঙ্কার ছুড়লেন সমীর। তবে শাহরুখ ভক্তরাও থেমে নেই। সমীরের সেই পোস্টের নিচে সিনেমায় কিং খানের বেল্ট মারার ভিডিও পোস্ট করে লিখেছেন, ‘আপনার জন্য বেল্ট ট্রিটমেন্ট অপেক্ষা করছে’ । 

আরও পড়ুন- আকাশছোঁয়া দামে ‘জওয়ান’র টিকিট, নিমেষেই বিক্রি শেষ

কেউ কেউ লিখেছেন, ‘বেটে কো হাত লাগানে সে প্যাহেলে বাপ সে বাত কর’, কারও কটাক্ষ, ‘এখানে আগুনের নাম কিন্তু শাহরুখ খান’। কারও মন্তব্য, ‘এবার নতুন শিকার খুঁজে বের করে ৩০ কোটির বেশি দাবি করবেন।’

আবার সমীর ওয়াংখেড়ের উদ্দেশ্যে কেউ লিখেছেন, ‘আপনার জানা উচিত, আপনি ব্রিজ পোড়াতে পারবেন না, আপনার উক্তিই আপনার মানসিকতার পরিচয় দেয়।’ যদিও সেসবের জবাবে পাল্টা কোনো প্রতিক্রিয়া দিতে দেখা যায়নি এই কর্মকর্তাকে।

এনএইচ