কুমার শানুর গান এখনও মানুষের মুখে মুখে। জনপ্রিয় এ শিল্পীর গান গেয়ে নিজ শহরের মানুষের ভালবাসা পেয়েছেন রাজস্থানের রাকেশ বলোডিয়া নামে এক যুবক। যার গানে এত সম্মান পেলেন তাকে একটু ছুয়ে দেখবেন না তা কী করে হয়। যে চিন্তা সেই কাজ; প্রিয় গায়কের সাক্ষাৎ পেতে ১২০০ কিলোমিটার সাইকেল চালিয়েছেন রাকেশ। অবশেষে পেয়েছেন কুমার শানুর সাক্ষাৎ। ছুয়ে দিয়েছেন প্রিয় গায়ককে। 

রাজস্থানের ঝুনঝুনু শহর থেকে সাইকেল চালিয়ে মুম্বই পৌঁছে ভারতীয় সংবাদ সংস্থা এএনআইকে দেওয়া সাক্ষাৎকারে রাকেশ বলেন, আমার আবেগ প্রকাশ করার ভাষা নেই। বলেন, আমি দ্বাদশ শ্রেণিতে পড়ার সময় থেকে কুমার শানুর গান শোনা শুরু করি। ওনার গান গেয়ে নিজের শহরে অনেক ভালবাসা পেয়েছি। শুধুমাত্র ভালবাসাই আমাকে আজকে এখানে নিয়ে এসেছে।  

এদিকে রাকেশ মুম্বইয়ে কুমার শানুর বাড়িতে পৌঁছালে তাকে উষ্ণ অভ্যর্থনা ও আলিঙ্গন করেন কুমার শানু। প্রিয় গায়কের হাতে ফুলের তোড়া দেন রাকেশ। তার দুর্দান্ত এ সফর দেশজুড়ে সবার নজর কেড়েছে, পেয়েছে প্রশংসাও।

এএনআইকে কুমার শানু বলেন, সবার ভালবাসা ভালো লাগে। রাকেশ এত দূর থেকে সাইকেল চালিয়ে আমার সঙ্গে দেখা করতে এসেছে। আমি তাকে জড়িয়ে ধরেছি। কেউ অত দূর থেকে সাইকেল চালিয়ে আসছে শুনে প্রথমে অবাক হয়েছিলাম। কিছুটা চিন্তায় ছিলাম, তবে আজ তাকে দেখে অনেক স্বস্তি পেয়েছি। ভালো লাগছে। 

একনজরে কুমার শানু: 

চুরা কে দিল মেরা, লড়কি বড়ি অঞ্জানি হ্যায়, আপ কা আনা দিল ধড়কানার মতো জনপ্রিয় হিন্দি গানের স্রষ্টা তিনি। ১৯৯১ সাল থেকে ১৯৯৫ পর্যন্ত কুমার শানু টানা পাঁচ বার ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডে সেরা গায়কের তকমা জিতে রেকর্ড গড়েছেন।

কুমার শানু মরাঠি, নেপালি, অসমিয়া, পাঞ্জাবি, ওড়িয়া, ছত্তিসগঢ়ি, উর্দু, পালি, ইংরেজি ও জনপ্রিয় অনেক বাংলা গানও গেয়েছেন।

এমএসএ