‘ওটিটি’ প্ল্যাটফর্মে নাম লিখিয়েছেন কাজল। সদ্যই তার অভিনীত ‘দ্য ট্রায়াল’ নামক ‘কোর্টরুম ড্রামা’র একটি পর্ব মুক্তি পেয়েছে। সিরিজ়ের প্রচারের জন্য বিভিন্ন অনুষ্ঠান এবং সাক্ষাৎকারে দেখা যাচ্ছে তাকে। 

সম্প্রতি একটি সাক্ষাৎকারে রাজনৈতিক নেতাদের নিয়ে বিতর্কিত মন্তব্য করেছেন কাজল। আর এরপর থেকেই শুরু হয়েছে বিতর্ক। 

সেই সাক্ষাৎকারে কাজল বলেন, আমাদের দেশ ও রাজ্য এমন কিছু নেতাদের দ্বারা পরিচালিত, যাদের প্রাথমিক শিক্ষাটুকুও নেই। কোনো পড়াশোনা জানা নেই। তার এ মন্তব্য শুনেই রীতিমতো চটেছে দর্শকদের একাংশ। বলিপাড়ায় বহু অভিনেতা ও অভিনেত্রী স্কুলের গণ্ডিও পার করেননি। রয়েছে তার লম্বা তালিকা। যার মধ্যে রয়েছে কাজলেরও নাম। তাই এ মন্তব্যে আরও বেশি বিরক্ত তার ভক্তরা।

একের পর এক টুইটে ভরে গিয়েছে সেই ভিডিয়ো। এক জন লিখেছেন, কাজল স্কুলছুট। তার স্বামী অজয় দেবগানও স্কুলের গণ্ডি পার করেননি। বলিউডে রয়েছেন সবচেয়ে অশিক্ষিত অভিনেতারা। এছাড়া এখানে শুধুই কিছু বোকা সিনেমা তৈরি হয়। ইংরেজি বলতে পারা কখনও শিক্ষার পরিচয় নয়। সুতরাং এই পরিস্থিতিতে এ ধরনের মন্তব্য কীভাবে করতে পারেন কাজল? উঠছে আরও নানা প্রশ্ন। যদিও দর্শকের প্রশ্নের কোনো উত্তর দেননি অভিনত্রী।

এত বছরের ক্যারিয়ারে মাত্র কয়েকদিন হলো ওটিটিতে হাতেখড়ি হয়েছে কাজলের। কয়েকদিন আগে মুক্তি পেয়েছে তার অভিনীত আরও একটি সিরিজ ‘লাস্ট স্টোরিজ় ২’। ক্যারিয়ারের এই পর্যায় এসে জমিয়ে ব্যাট করছেন কাজল। আগামী ১৪ জুলাই ডিজ়নি প্লাস হটস্টারে মুক্তি পাবে ‘দ্য ট্রায়াল’। 

সম্প্রতি সিরিজ় নিয়ে কথা বলতে গিয়ে কাজল বলেন, আমার এতদিনের ক্যারিয়ারে আমি কোনোদিন ক্যামেরার সামনে দাঁড়াতে লজ্জা পাইনি। মানসিকভাবে সবল ও দৃঢ়চেতা চরিত্রে অভিনয় করতেই আমার সুবিধা হয়। বরং দুর্বল চরিত্র ফুটিয়ে তুলতেই আমি কিছুটা অস্বস্তি বোধ করি।

অভিনেত্রী জানান, মানসিকভাবে ভীষণ শক্ত তিনি। তবে পরিস্থিতির পাকে পড়ে মাঝে মাঝে ধাক্কা খান। তবে সে অবস্থা থেকেও ঘুরে দাঁড়ানোর ক্ষমতা রাখেন। 

কেএ