তাকে বলা হয় বলিউড বাদশা, অভিনয় গুণে মুগ্ধ করেছেন প্রাচ্য থেকে পাশ্চাত্যের সকল শ্রেণির দর্শককে। অথচ সেই শাহরুখ খানই নাকি দেখতে খারাপ, এমনকী ঠিকঠাক মতো অভিনয়টাও জানেন না।

বিস্ময়কর হলেও এমনটাই অভিমত ব্যক্ত করেছেন পাকিস্তানের জনপ্রিয় অভিনেত্রী মাহনুর বালোচ। সম্প্রতি নিজ দেশের একটি শোতে সাক্ষাৎকার দিতে গিয়ে শাহরুখকে নিয়ে এমনই এক বিতর্কিত মন্তব্য করে বসেন তিনি।

মাহনুর বলেন, ‘শাহরুখ ভালো ব্যবসায়ী। নিজের প্রচারটা ভালো করে করতে পারেন। তাই বলে তিনি ভালো অভিনেতা একেবারেই নন।’ পাশাপাশি অভিনেত্রী তার মন্তব্যে এটাও স্পষ্ট জানান, শাহরুখ খানের ব্যক্তিত্ব নাকি প্রশংসা করার মতো। তবে সৌন্দর্যের মাপকাঠিতে বিচার করলে তিনি শেষের দিকেই থাকবেন।

এ অভিনেত্রীর কথায়, ‘ওর ব্যক্তিত্ব ও এমনই যে, ওকে দেখতে সুন্দর লাগে। ওর মধ্যে এমন কিছু গুণ রয়েছে, যা বহু সুন্দর মানুষের মধ্যে পাওয়া যায় না। তাই তাদের কেউ খেয়ালও করে না।’

এই সাক্ষাৎকার প্রকাশ্যে আসার পর থেকেই নেটমাধ্যমে কটাক্ষের শিকার হতে হয়েছে অভিনেত্রীকে। ক্ষোভে ফেটে পড়েছেন শাহরুখ অনুরাগীরা। কেউ বলেছেন, ‘কী সব ভুলভাল কথা বলছেন! শাহরুখ যেমন ভালো অভিনেতা, সেই সঙ্গে তিনি একজন কিংবদন্তি।’ কারো মতে, ‘আমার মনে হয়, শাহরুখের নাম ব্যবহার করে আপনি প্রচারের আলোয় আসতে চাইছেন।’ অন্য এক অনুরাগী লেখেন, ‘আর যাই হোক, শাহরুখ কাউকে নিয়ে এই ধরনের মন্তব্য করেন না। আপনার থেকে মানুষ হিসেবে তিনি ভালো।’

মাহনুর যা-ই বলুক না কেন, ভারতের মতো পাকিস্তানেও বেশ জনপ্রিয় শাহরুখ। তার হাত ধরেই ‘রইস’ সিনেমায় নায়িকা চরিত্রে অভিনয় করেন পাকিস্তানি অভিনেত্রী মাহিরা খান। তাই তো বিভিন্ন সময়ে কিং খানকে প্রশংসায় ভাসাতে ভোলেন না মাহিরা।

কেএইচটি