‘জীবনে কঠিন সময় চলছে’– এমন বার্তা দিয়ে হঠাৎ সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে বিরতি ঘোষণা করেছিলেন জনপ্রিয় অভিনেত্রী কাজল। তার এমন বার্তার পর ভক্তদের মনে উদ্বেগের শেষ ছিল না। পরে অবশ্য স্পষ্ট হয়, এটা ছিল প্রচারণার কৌশলমাত্র।

মূলত বাস্তব জীবনে কোনো সমস্যায় নেই কাজল, বরং কঠিন বাঁকে দাঁড়িয়ে তার অভিনীত এক চরিত্র। ওই চরিত্র নিয়ে কথা বলতে গিয়ে আবার নিজেকেই টেনে আনলেন অভিনেত্রী।

‘দ্য ট্রায়াল : প্যায়ার, কানুন, ধোঁকা’ সিরিজে কাজলকে দেখা যাবে আইনজীবী নয়নিকা সেনগুপ্তের চরিত্রে। চরিত্রটি এমন এক জটিল সন্ধিক্ষণে দাঁড়িয়ে রয়েছে, যেখানে প্রতিটি সিদ্ধান্তই নতুন নতুন বাঁকে নিয়ে যেতে পারে তাকে এবং তার চারপাশের চরিত্রগুলোকে। বাস্তব জীবনেও এমন অনেক কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে অভিনেত্রীকে।

জীবনের সবচেয়ে কঠিন সিদ্ধান্ত প্রসঙ্গে তিনি বলেন, জীবনের অনেক উদাহরণ রয়েছে, যেখানে আমাকে কঠিন সিদ্ধান্ত নিতে হয়েছে। ক্যারিয়ারের শীর্ষে থাকাকালে আমি বিয়ে করি। কিন্তু আমি যে ইন্ডাস্ট্রিতে এসেছিলাম, এটাই তো ভাগ্য বদলে দিয়েছিল আমার। জানতামই না, আসলেই ছবির জগতে আসতে চাই কি না!

তার বাবা সতর্ক করেছিলেন তাকে। অভিনেত্রী বলেন, মনে আছে, বাবা তখন আমায় খুব ভেবেচিন্তে সিদ্ধান্ত নিতে বলেছিলেন। তার বক্তব্য ছিল, আমি কখনো আর এখান থেকে বের হতে পারব না। একবার এর মধ্যে ঢুকে যাওয়া মানে এই পথে চলতেই হবে।

অভিনেত্রীর অবশ্য বাবার কথা ঠিক বলে মনে হয়নি। তিনি ভেবেছিলেন, চাইলেই তো কাজ করা বন্ধ করে দিতে পারেন। কিন্তু কাজলের কথায়, সময় প্রমাণ করেছে, বাবা-ই ঠিক ছিলেন।

তার নতুন সিরিজে সহ অভিনেতা-অভিনেত্রী হলেন শিবা চড্ডা, যিশু সেনগুপ্ত, গৌরব পাণ্ডে প্রমুখ।

/এসএসএইচ/