বলিউডের তারকা অভিনয় শিল্পীদের আয়-ব্যয় নিয়ে ভক্তদের আগ্রহ বরাবরই বেশি থাকে। নিজের পছন্দের তারকা সিনেমাপ্রতি কত টাকা আয় করছেন, তার মোট সম্পত্তির পরিমাণ কেমন এসব প্রশ্নের উত্তর খোঁজার চেষ্টা করেন তারা। 

আর তাদের সেই প্রশ্নের উত্তর জানান দিতেই বিভিন্ন সময়ে বিভিন্ন প্রতিবেদনে উঠে আসে তারকাদের বিলাসবহুল জীবনযাপনের চিত্র। পোশাক থেকে শুরু করে বাড়ি, গাড়ি সকল ক্ষেত্রেই দেখা যায় আভিজাত্যের ছোঁয়া। 

বলিউড তারকারা যেমন লাখ লাখ টাকা উপার্জন করেন, তেমনি তাদের খরচের সংখ্যাও থাকে অবাক করার মতো। কেউ কেউ মাসিক বিদ্যুৎ বিল বাবদই পরিশোধ করেন লাখ লাখ টাকা। 

বলিউড লাইফের এক প্রকাশিত প্রতিবেদন থেকে জানা যায়, হিন্দি সিনেমার তারকাদের মধ্যে সবচেয়ে বেশি বিদ্যুৎ বিল পরিশোধ করেন শাহরুখ খান। এই তারকার বিলাসবহুল বাড়ি মান্নাতের জন্য মাসপ্রতি ৪৩-৪৫ লাখ রুপি বিদ্যুৎ বিল পরিশোধ করতে হয় তাকে। 

মুম্বাইয়ে গ্যালাক্সি অ্যাপার্টমেন্টে থাকেন বলিউড ভাইজান সালমান খান। যেখানে মাসিক বিল বাবদ তাকে পরিশোধ করতে হয় প্রায় ২২-২৩ লাখ রুপি। 

সালমানের মতোই মুম্বাইয়ে একটি অ্যাপার্টমেন্টে থাকেন আমির খান। অভিনয়ের বাইরের সময়টুকু সেখানেই কাটান তিনি। এই অভিনেতাকেও মাসে বিদ্যুৎ বিল বাবদ ৯-১০ লাখ রুপি পরিশোধ করতে হয়। 

পরিবার নিয়ে মুম্বাইয়ে নিজের বাংলো ‘জলসা’তে থাকেন অমিতাভ বচ্চন। এই বাড়ির মাসিক বিল বাবদ ২২-২৫ লাখ রুপি পরিশোধ করতে হয় তাকে। 

মুম্বাইয়ে একটি বিশাল বাংলোতে থাকেন বলিউডের জনপ্রিয় দম্পতি সাইফ আলি খান ও কারিনা কাপুর। যেখানে তাদেরকে প্রত্যেক মাসে বিদ্যুৎ বিলের জন্যই খরচ করতে হয় ৩০-৩২ লাখ রুপি। 

এই তালিকায় রয়েছেন দীপিকা পাডুকোন ও রণবীর সিং দম্পতি। তাদেরকে বিদ্যুৎ বিল বাবদ মাসে পরিশোধ করতে হয় প্রায় ১৩-১৫ লাখ রুপি। 

এনএইচ