পরীমনি এখন ঢাকাই সিনেমার হার্টথ্রব নায়িকা। তার রূপের গুণগান তো রয়েছে শুরু থেকেই। এখন অভিনয়ের মুন্সিয়ানাতেও মুগ্ধ ভক্তরা। সামাজিক মাধ্যমে তার রেকর্ড সংখ্যক ফলোয়ার। সেই খবর কিছুদিন আগেই জানিয়েছে বিখ্যাত ম্যাগাজিন ‘ফোর্বস’। বাংলাদেশের কোনো তারকার নাম এই প্রথম উঠলো সেখানে। 

গত কয়েক বছরে ক্যারিয়ারের ছক পাল্টেছেন পরীমনি। একসময় সিনেমার চেয়ে যাকে নিয়ে সারাবছর বিতর্ক লেগে থাকতো। সেই নায়িকা এখন ঢাকাই সিনেমার শীর্ষ অবস্থানে। বিশেষ করে গিয়াস উদ্দিন সেলিমের ‘স্বপ্নজাল’-এ অভিনয়ের পর নতুন এক পরীমনিকে পায় দর্শক। 

পরীমনি

‘স্বপ্নজাল’ সিনেমায় যেমন অভিনয় দিয়ে প্রশংসা কুড়িয়েছেন। তেমনি গতানুগতিক গল্প থেকে বের হয়ে পরীমনির পরিবর্তন ছিল ঈর্ষণীয়। এরপর থেকে প্রতিটি সিনেমা ভিন্ন মাত্রা যোগ করেছে এই জনপ্রিয় নায়িকার ক্যারিয়ারে। 

এই সমীকরণ নিজেও বিশ্বাস করেন পরীমনি। তিনি বলেন, ‘‘আমি সবসময় ভালো গল্প খুঁজেছি। ‘স্বপ্নজাল’ দিয়ে সেই যাত্রা শুরু। এরপর এমন পরিচালকদের সঙ্গে আমার কাজের সুযোগ হচ্ছে, যাদের জন্য নিজেকে ভিন্নভাবে আবিস্কারের সুযোগ পেয়েছি। কাজ করেও আনন্দ পাচ্ছি।’’

পরীমনি

গত বছর মুক্তি পায় পরীমনির সিনেমা ‘বিশ্বসুন্দরী’। চয়নিকা চৌধুরীর পরিচালনায় এখন পর্যন্ত দেশের বিভিন্ন হলে চলছে এটি। এরমধ্যে তিনি শেষ করেছেন আরও দুটি সিনেমা। সেগুলো ‘স্ফুলিঙ্গ’ ও ‘মুখোশ’। 

এইতো কিছুদিন আগে সিলেট থেকে ফিরেছেন ‘মুখোশ’-এর শুটিং করে। ঢাকায় নেমে পরেরদিন আবারও উড়াল দেন চায়ের দেশে। সিলেটের জেলা শিল্পকলা একাডেমিতে প্রদর্শনী হয়েছিল ‘বিশ্বসুন্দরী’র। যেখানে উপস্থিত ছিলেন সিনেমার কলাকুশলিরা। আশঙ্কা ছিল মাত্র ঢাকায় ফিরে আবারও সেখানে আসবেন কিনা পরীমনি। কিন্তু নিরাশ করলেন না নায়িকা। ঠিক সময়ে সবার সঙ্গে যোগ দিতে পৌঁছে যান প্রদর্শনী হলে। 

পরীমনি

গতমাসে পরীমনি শেষ করেছেন ‘অ্যাডভেঞ্চার সুন্দরবন’-এর শুটিং। সেখানেও তার বিপরীতে আছেন সিয়াম আহমেদ। সম্প্রতি চুক্তিবদ্ধ হয়েছেন ‘দ্য অ্যাডভাইজার’ সিনেমায়। শেষ করেছেন ‘পাফ ড্যাডি’ ওয়েব সিরিজের কাজ।

পাঠকদের হয়তো এতক্ষণে এটুকু বোঝা হয়েছে যে সময়টা দুর্দান্ত যাচ্ছে পরীমনির। পুরোদমে চলছে তার ব্যস্ততা। আর প্রতিটি কাজেই তাকে নতুন করে আবিস্কার করবেন দর্শক। তাই এটুকু তো বলাই যায়, সময়টা এখন পরীমনির। 

এমআরএম