তরুণ সংগীতশিল্পী নাজু আখন্দ সর্বশেষ ২০১৯ সালের জুনে প্রকাশ করেন নিজের নতুন গান-ভিডিও ‘উড়ে যেতে চাই’। যেটি প্রকাশ করে ‘ধ্রুব মিউজিক স্টেশন’। এরপর মহামারি করোনার কারণে ইচ্ছা থাকলেও আর কোনো নতুন গান প্রকাশ করতে পারেননি এই গায়িকা।

আড়াই বছর পর আবারও সুখবর নিয়ে এসেছেন নাজু। আগামীকাল (২৩ ডিসেম্বর) সংগীতার ইউটিউব চ্যানেলে প্রকাশ পাবে তার নতুন গান-ভিডিও। যার শিরোনাম ‘গুটিবাজি’। গানটির কথা ও সুর করেছেন নোমান সজীব। সংগীতায়োজন করেছেন তুহিন আহমেদ আল আমিন। গানটির মনোরম ভিডিও বানিয়েছেন শুভব্রত সরকার। এতে নাজুর সঙ্গে রয়েছে নোমান সজীবের উপস্থিতি।

নতুন গানটি নিয়ে নাজু আখন্দ বলেন, ‘এটা মজার একটা গান। এখন তো স্টেজের সিজন। স্টেজে এসব গানের কদর আছে। গানটা একটু আলাদা করে বানানো। কথাগুলো অনেকটা বাস্তবতা থেকেই নেওয়া। আশা করি শ্রোতারা পছন্দ করবেন।’

গানটির ভিডিও নির্মাতা শুভব্রত সরকার ও গীতিকার-সুরকার নোমান সজীবের সঙ্গে নাজু

তরুণ প্রজন্মের মেধাবী সংগীতশিল্পী নাজু আখন্দ। রাজধানীর সাভারে বেড়ে ওঠা এই শিল্পী ২০০০ সালে স্কুলে থাকতেই প্রকাশ করেন নিজের প্রথম অ্যালবাম ‘কাঁচা হলুদের রং’। এরপর ২০০৯ সালে ‘স্বপ্নকন্যা’, ২০১৩ সালে ‘একটু জায়গা দে’ এবং ২০১৫ সালে ‘ফিরিয়ে দাও আমার প্রেম’ নামে একক অ্যালবাম প্রকাশ করেন।

দ্বিতীয় অ্যালবামের ‘ হাত বাড়ালে যায় না ছোঁয়া’ শিরোনামের গানটির জন্য ২০১০ সালে সেরা গায়িকা হিসেবে পপুলার চয়েজ ক্যাটাগরিতে সিটিসেল চ্যানেল আই মিউজিক অ্যাওয়ার্ড পান তিনি।

২০০১ সালে আহমেদ ইমতিয়াজ বুলবুলের সুরে ‘মায়ের সম্মান’ দিয়ে প্লেব্যাকে অভিষেক নাজুর। এরপর গত গত দুই দশকে সিনেমার প্রায় ২৫০টি গানে কণ্ঠ দিয়েছেন তিনি। স্টেজ শো করেছেন বিশ্বের ৩০টির বেশি দেশে।

আরআইজে