​​​​​​​নবাব মালিক অভিযোগ করেছিলেন, বেআইনিভাবে সংরক্ষণ আদায় করেছেন সমীর ওয়াংখেড়ে

২৮ দিন পর বাড়ি ফিরেছেন শাহরুখ-তনয় আরিয়ান খান। কিন্তু প্রমোদতরীতে মাদক মামলা দিয়ে যে ঘটনার শুরু, তার আঁচ কমার লক্ষণ নেই। 

ফের শিরোনামে এনসিবি আধিকারিক সমীর ওয়াংখেড়ে। যাকে ভারতের মহারাষ্ট্রের দাপুটে মন্ত্রী তথা এনসিপির প্রবীণ নেতা নবাব মালিক ধারাবাহিকভাবে নিশানা করছেন। রোববারও তিনি আক্রমণ করছেন সমীরকে। বলেছেন, আগের অভিযোগ থেকে সরছেন না তিনি।

নবাব মালিক অভিযোগ করেছিলেন, বেআইনিভাবে সংরক্ষণ আদায় করেছেন সমীর ওয়াংখেড়ে। তার অভিযোগ, সমীর দাউদ ওয়াংখেড়ে আদতে মুসলিম ধর্মাবলম্বী। কিন্তু ‘ইন্ডিয়ান রেভিনিউ সার্ভিস’-এ সংরক্ষণের সুবিধা নেওয়ার জন্য তিনি নিজেকে তফসিলি জাতি হিসেবে নথিভুক্ত করিয়েছেন। 

এই দাবির পক্ষে নবাব প্রকাশ্যে এনেছেন সমীরের বিয়ের রেজিস্ট্রি এবং একাধিক স্থিরচিত্র। রোববার সংবাদ সংস্থা এএনআইকে তিনি বলেন, আমি তার সম্পর্কে আগেও যা বলেছি, এখনও সে কথাই বলছি। সংরক্ষণের সুবিধা নেওয়ার জন্যই সমীর নিজেকে তফসিলি জাতি হিসেবে নথিভুক্ত করিয়েছেন। তিনি তফসিলি জাতির কোনও দরিদ্র ব্যক্তির অধিকার হরণ করেছেন। তার বিরুদ্ধে ব্যবস্থা নিতে তফসিলি জাতীর কল্যাণে নিযুক্ত কমিশনের চেয়ারম্যানকে ব্যবস্থা নিতে অনুরোধ করছি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

এইচকে