জাতীয় চলচ্চিত্র পুরস্কার ২০১৯-এর ৬টি বিভাগে পুরস্কার পায় ‘ন ডরাই’ সিনেমাটি। স্টার সিনেপ্লেক্সের প্রথম সিনেমা এটি। শুধু তাই নয়, অভিনেত্রী সুনেরাহ বিনতে কামাল ও পরিচালক তানিম রহমান অংশুর প্রথম সিনেমা ‘ন ডরাই’। আর প্রথম সিনেমা দিয়েই তাদের হাতে উঠলো দেশের সর্বোচ্চ রাষ্ট্রীয় পুরস্কার। 

এবার আরও একটি সুখবর এলো। ভারতের ‘৫১তম গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব’-এ দেখানো হবে ‘ন ডরাই’। বিষয়টি নিশ্চিত করেন স্টার সিনেপ্লেক্সের সিনিয়র ম্যানেজার মেজবাহ উদ্দিন আহমেদ।

‘ন ডরাই’ সিনেমার দৃশ্য

১৬ জানুয়ারি শুরু হয়েছে এই আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসব। চলবে ২৪ জানুয়ারি পর্যন্ত। বাংলাদেশের মুক্তিযুদ্ধের ৫০ বছর উপলক্ষে এ বছর উৎসবের ‘কান্ট্রি অব ফোকাস’ বাংলাদেশ। দুই দেশের বন্ধুত্বপূর্ণ সম্পর্ককে উদযাপন করতে ও সম্মান জানাতে এ সিদ্ধান্ত নেয় উৎসব কর্তৃপক্ষ।

‘ন ডরাই’সহ ১০টি সিনেমা দেখানো হবে এবারের উৎসবে। এরমধ্যে রয়েছে ‘জীবনঢুলী’, ‘আলফা’, ‘জালালের গল্প’, ‘ইতি তোমারই ঢাকা’, ‘অজ্ঞাতনামা’, ‘ফাগুন হাওয়ায়’, ‘মেঘমল্লার’, ‘আন্ডার কনস্ট্রাকশন’ ও প্রামাণ্যচিত্র ‘হাসিনা: আ ডটার’স টেল’।

উল্লেখ্য, ভয়কে জয় করা এক নারীর গল্পে নির্মিত চলচ্চিত্র 'ন ডরাই'। সমুদ্রের উত্তাল জলরাশি, সার্ফিং আর ভয়হীন এক জলকন্যা নাসিমা। সব বাঁধা পেরিয়ে যার স্বপ্ন ছুটেছে সার্ফিং এর গতিতেই। জীবনের যে চিত্রনাট্যে এই সমুদ্রকন্যকে দমাতে পারেনি সমাজ কিংবা পরিবারের রক্তচক্ষু। সেই নাসিমারই গল্প 'ন ডরাই'। 

এমআরএম