তমা মির্জা, ছবি : সংগৃহীত

মডেল, অভিনেত্রী, নৃত্যশিল্পী ও উপস্থাপিকা তমা মির্জা এবার আত্মপ্রকাশ করতে যাচ্ছেন প্রযোজক হিসেবে। প্রযোজনায় আসা, নতুন কাজের খবরসহ নানা বিষয়ে তাঁর সঙ্গে কথা বলেছেন রবিউল ইসলাম জীবন

হঠাৎ প্রযোজনায় আসলেন যে?

আমি কিন্তু হঠাৎ করে প্রযোজনায় আসিনি। অনেক আগ থেকেই প্রযোজনা করার ইচ্ছে ছিল। প্রথম প্রদক্ষেপটা নিই ২০১৭ সালে। তখন একজন স্ক্রিপ্ট রাইটারকে টাকাও দিয়েছিলাম। তবে আর সিরিয়াস হইনি। তখন আসলে বয়স কম ছিল। আর প্ল্যানটাও জোরালো ছিল না। এরপর ২০১৯ সালে আবারও পরিকল্পনা করছিলাম। কিন্তু বিয়ের কারণে সেই সেটাও ভেস্তে যায়।

এবার তো আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করলেন। শুধু নাটকই প্রযোজনা করবেন? নাকি অন্য প্ল্যানও আছে?

আনুষ্ঠানিকভাবে প্রযোজনার ঘোষণা দিতে পেরে আমি আনন্দিত। আমার ‘মির্জাস ক্রিয়েশন’ থেকে শুধু যে নাটক প্রযোজনা করবো, তা কিন্তু নয়। টেলিছবি, ওয়েব সিরিজ, ইভেন্ট ম্যানেজমেন্ট এবং বিভিন্ন কর্পোরেট কাজও করার ইচ্ছা আমার। আমি সিনেমাও প্রযোজনা করব। তবে সেটা হয়তো এখুনি নয়। হয়তো বা বছরের শেষ দিকে সিনেমায় হাত দেবো।

তমা মির্জা, ছবি : সংগৃহীত 

প্রথম প্রযোজনায় তৌকীর আহমেদকে বেচে নেওয়ার কারণ?

আমি যদি নির্মাতা হিসেবে এই মূহুর্তে কোনো তালিকা করি সেখানে টপ তিনজনের মধ্যেই তৌকীর ভাইয়ের নাম রাখতে হবে। নাটক, ধারাবাহিক, সিনেমা সব ক্ষেত্রে তাঁর বিচরণ। তার সিনেমা এখন সারা দেশে ট্রাভেল করে। অভিনেতা হিসেবেও তিনি কত বড় মাপের তা সবারই জানা। তাই আমি প্রথম প্রোডাকশনের জন্য তার কথা ভাবি। প্রস্তাব দেওয়ার পর তিনি প্রথম দিনই আমাকে রেসপন্স করেন। তারপর তাঁর সঙ্গে সব চূড়ান্ত করি। সবচেয়ে বড় কথা প্রথম প্রযোজনায় আমি কোনো ঝামেলা রাখতে চাইনি। তৌকীর ভাই হওয়াতে কোনো কিছু নিয়েই আমার চিন্তা করতে হবে না।

স্বামী হিশাম চিশতির সঙ্গে তমা মির্জা, ছবি : সংগৃহীত

অভিনয়ের খবর কী?

বাইরের একটা সিনেমায় সাইন করবো এরমধ্যে। তবে সেটার বিস্তারিত এখনই বলতে চাই না। আগে হয়ে নিক। এছাড়া আরটিভির একটি ওয়েব ফিল্মে কাজ করবো সামনে। অভিনয়ের পাশাপাশি আমি এখন ব্যবসা (প্রযোজনা) নিয়েই বেশি চিন্তা করছি। শিগগিরই ঈদের কাজ নিয়ে প্ল্যান করবো।

এবার বলুন ব্যক্তি জীবনে কেমন আছেন? আপনি আর আপনার স্বামী হিশাম চিশতি দুজনেই তো দুজনের বিরুদ্ধে মামলা করেছেন। সেটার কি হলো?

আমি আমার মতো, ও ওর মতো আছে। এর বাইরে আপাতত আর কিছু বলার নাই।