অনন্য মামুন ও শাহীন মৃধা, ছবি : সংগৃহীত

পর্নোগ্রাফি আইনে দায়ের করা মামলায় জামিন পেয়েছেন ‘নবাব এলএলবি’ চলচ্চিত্রের পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধা।

সোমবার (১১ জানুয়ারি) ঢাকা মহানগর হাকিম শাহিনুর রহমানের আদালতে তাদের আইনজীবী জামিনের আবেদন করলে শুনানি শেষে এক হাজার টাকা মুচলেকায় বিচারক জামিন আবেদন মঞ্জুর করেন।

এর আগে ২৫ ডিসেম্বর মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের (ডিবি) পরিদর্শক আবুল কালাম আজাদ তাদের ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করেন। রমনা থানায় পর্নোগ্রাফি আইনে করা মামলার তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন ওই তদন্ত কর্মকর্তা।

আবেদনের পরিপ্রেক্ষিতে ওইদিন ঢাকা মহানগর হাকিম মইনুল ইসলাম তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

উল্লেখ্য, ‘নবাব এলএলবি’ চলচ্চিত্রে পুলিশকে নিয়ে আপত্তিকর সংলাপের অভিযোগে গত ২৪ ডিসেম্বর তাদের আটক করা হয়। এরপর ডিবির পুলিশ পরিদর্শক কাজী মো. নাসিরুল মামুন রমনা থানায় পর্নোগ্রাফি আইনে তাদের বিরুদ্ধে মামলা দায়ের করেন।

তার আগে গত ১৬ ডিসেম্বর ওটিটি প্ল্যাটফর্ম ‘আই থিয়েটার’-এ মুক্তি দেওয়া হয় ‘নবাব এলএলবি’ সিনেমার প্রথম অংশ। পুরো সিনেমা মুক্তি না দেওয়ায় এ নিয়ে ক্ষোভ প্রকাশ করেন স্বয়ং ছবির নায়ক শাকিব খান। তাঁর ভক্তরাও হতাশা প্রকাশ করেন। এর মাঝেই সিনেমায় পুলিশকে নিয়ে অশালীন সংলাপের অভিযোগে আটক করা হয় পরিচালক অন্যন্য মামুন এবং অভিনয়শিল্পী শাহীন মৃধাকে। এ মামলার শুরুতে অভিনেত্রী স্পর্শিয়ার নাম থাকলেও পরে তাকে মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়। 

‘নবাব এলএলবি’তে আরও অভিনয় করেছেন মাহিয়া মাহী, শহীদুজ্জামান সেলিম, শাহেদ আলী সুজন, এল আর খান সীমান্ত, রাশেদ অপু, আনোয়ার প্রমুখ।

আরআইজে /টিএইচ