কানাডা প্রবাসী গায়ক ও সুরকার-সংগীত পরিচালক আশরাফুল পাভেল এবার শ্রোতাদের উপহার দিলেন নতুন গান 'সিলেটিয়া রঙিলা দামান'। গানটিতে তার সঙ্গে দ্বৈত কণ্ঠ দিয়েছেন বীথি চৌধুরী। প্রচলিত এই গানের সঙ্গে সিলেটের ভাষায় আরও কিছু কথা যোগ করেছেন পল্লব। সংগীতায়োজনে ছিলেন আশরাফুল পাভেল নিজেই। গত ১৪ জুন 'আশরাফুল পাভেল' ইউটিউব চ্যানেলে ভিডিও আকারে গানটি উন্মুক্ত করা হয়েছে।

কানাডার মনোরেম লোকেশনে চিত্রায়িত হয়েছে ভিডিওটি। এটি নির্মাণ করেছেন ভারতীয় নির্মাতা ও মডেল শাইল শর্মা। পাশাপাশি অভিনয়ও করেছেন তিনি। তার সঙ্গে আছেন আরেক ভারতীয় মডেল ভি পাবলা। আছেন গায়ক আশরাফুল পাভেলও।

পাভেল বলেন, ‘একটু আলাদা ঢংয়ে গানটি তৈরির চেষ্টা করেছি। এ গানের কথা, সুর এবং সংগীতায়োজনে ভিন্নতা আছে। ভিডিও চিত্রায়ন ও লোকেশনও মুগ্ধ হাওয়ার মতো। প্রকাশের পর থেকে ভালো সাড়া পাচ্ছি। আশা করি গানটি অনেক দূর যাবে।’

আশরাফুল পাভেল ইংল্যান্ডের একটি কলেজ থেকে মিউজিক এবং মিউজিক টেকনোলজির ওপর কোর্স করে মিউজিকের খুঁটিনাটি সব বিষয় সম্পর্কে জানেন। কানাডায় স্থায়ী হওয়ার পর করেন সাউন্ড ডিজাইনিংয়ের ওপর কোর্স। এরপর মনোনিবেশ করেন গানে। নিয়মিত শো করছেন ইউরোপ, আমেরিকার বিভিন্ন স্থানে।

২০২০ সালে ধ্রুব মিউজিক স্টেশন থেকে প্রকাশ পায় তার তিনটি গান-'দূরই যাইও না', 'যাইমু লং ড্রাইভো' এবং 'এত লজ্জা কেনো'। সবগুলো গানই বেশ আলোচিত হয়। তবে সবচেয়ে বেশি জনপ্রিয়তা পায় 'দূরই যাইও না'।

আরআইজে