হরর সিনেমা পছন্দ করেন না এমন দর্শকের সংখ্যা কম। ভূতে বিশ্বাস বা অবিশ্বাস, দুই ধরনের মানুষের কাছেই জনপ্রিয় এই ঘরানার সিনেমা। অ্যামাজন প্রাইম ভিডিওতে বিখ্যাত অনেক হরর সিনেমা উপভোগ করতে পারবেন দর্শকরা। এরমধ্যে জনপ্রিয় ১০টি সিনেমা নিয়ে লেখা হলো এই আয়োজনে-

 

অ্যাবসেন্টিয়া 

অ্যাবসেন্টিয়া 

নেটফ্লিক্সের জনপ্রিয় হন্টিং অব হিল হাউস সিরিজ নির্মাতা মাইক ফ্ল্যানাগান অ্যাবসেন্টিয়া চলচ্চিত্রের পরিচালক। ওকুলাস, গেরাল্ডস গেম এবং হাশ চলচ্চিত্র নির্মাণের পর তার প্রথম ভৌতিক চলচ্চিত্র অ্যাবসেন্টিয়া। এই চলচ্চিত্র মুক্তি পায় ২০১১ সালে। আইএমডিবি রেটিং ৭.৩। 

চাইল্ডস প্লে 

চাইল্ডস প্লে 

১৯৮৮ সালে নির্মিত এই মুভি সিরিজ পরিচালনা করেন লার্স ক্লেভবার্গ। প্রশংসা কুড়ানোর পাশাপাশি প্রচুর সমালোচনার মুখোমুখি হয়েছে সিনেমাটি। অ্যামাজন প্রাইমের অন্যতম শ্রেষ্ঠ সিনেমা ‌‘চাইল্ডস প্লে’। ২০১৯ সালে রিমেক করা হয়। মূল ছবিতে অভিনয় করেন ব্র্যাড ডোরিফ, জেনিফার টিলি, অ্যালেক্স ভিনসেন্ট প্রমুখ। নির্মাণে ব্যয় হয় ১০ মিলিয়ন ডলার। আইএমডিবি রেটিং ৬.৬। 

ডোন্ট লুক নাউ 

চাইল্ডস প্লে 

প্রয়াত পরিচালক  নিকোলাস রোজ-এর সিনেমা ডোন্ট লুক নাউ। এটি মুক্তি পায় ১৯৭৩ সালে। ডোনাল্ড সাদারল্যান্ড এবং জুলি ক্রিস্টি দুজন দম্পতি। ভেনিস ভ্রমণে যান তারা। সেই ভ্রমণেই তাদের মেয়ে দুর্ঘটনার শিকার হয়ে মারা যায়। বহুদিন পরে সাদারল্যান্ড ভেনিস শহরের বিভিন্ন জায়গায় তার ছোট সেই মেয়েকে দেখতে থাকেন। এমন গল্পে নির্মিত হয় সিনেমাটি। আইএমডিবি রেটিং ৭.২। 

ইসকেপ ফ্রম নিউইয়র্ক 

চাইল্ডস প্লে 

জন কার্পেন্টারের পরিচালানায় হ্যালুইন ও দ্য থিং ছবি দর্শকপ্রিয়তা পেয়েছে। সত্তরের শেষ থেকে নব্বইয়ের মধ্যভাগ পর্যন্ত এসব মুভি দর্শকের কাছে সমাদর লাভ করেছে। ১৯৮১ সালে কার্ট রাসেলের পরিচালনায় নির্মিত হয়েছে ‘ইসকেপ ফ্রম নিউইয়র্ক’। অ্যামাজন প্রাইমের অন্যতম শ্রেষ্ঠ ছবি এটি। আইএমডিবি রেটিং ৭.২। 

দ্য এক্সোরসিস্ট ৩ 

দ্য এক্সোরসিস্ট ৩ 

এই সিনেমা অভিনয় করেন জর্জ সি. স্কট। সিরিয়াল কিলারের ভূমিকায় তিনি অভিনয় করেন তিনি। আরও অভিনয় করেছেন জ্যাসন মিলার ও ফাদার ক্যারাস। পরিচালনা করেন উইলিয়াম পিটার ব্লাটি। সিনেমাটির নির্মাণে ব্যয় হয় ৩৯ মিলিয়ন ডলার। ইতিহাসের সেরা ‘মুভি দ্য এক্সোরসিস্ট ৩’। আইএমডিবি রেটিং ৬.৪। 

ফ্রাইডে দ্য থার্টিন্থ পার্ট ৬: জ্যাসন লিভস 

ফ্রাইডে দ্য থার্টিন্থ পার্ট ৬: জ্যাসন লিভস 

টমি জার্ভিস বিদ্যুতের মাধ্যমে দূর্ঘটার মধ্যে পড়ে। এরপর সে জম্বি রূপ ধারণ করে। এরপর থেকে সবার ক্ষতি করা শুরু করেন তিনি। সিনেমাটি নির্মাণ করেছেন টম ম্যাকলগিন। নির্মাণে ব্যয় হয়েছে ৩ মিলিয়ন ডলার। ১৯৮৬ সালের ১ আগস্ট মুক্তি পায়। আইএমডিবি রেটিং ৬। 

হেলরেইজার 

হেলরেইজার 

১৯৮৭ সালে একটি ব্রিটিশ সুপারন্যাচরাল হরর সিনেমা সিরিজ এটি। দর্শকদের কাছে বেশ জনপ্রিয়তা লাভ করেছিলো এই সিরিজের প্রতিটি সিনেমা। পরিচালনায় ছিলেন ক্লিভ বার্কার। অভিনয়ে ছিলেন অ্যাশলে লরেন্স, ক্লারে হিগিনস, অ্যান্ড্রু রবিনসন ও অন্যরা। মুক্তি পায় ১৯৮৭ সালে। আইএমডিবি রেটিং ৭।

মিল্ডসোমার 

মিল্ডসোমার 

আরি আস্টার পরিচালিত ‘মিল্ডসোমার’ ২০১৯ সালের ১৮ জুন মুক্তি পায়। নির্মাণে ব্যয় হয় ৪৭.৮৬ মিলিয়ন ডলার। অভিনয়ে ছিলেন ফ্লোরেন্স পাফ, উইল পটলার, জ্যাক রেনর, ইসাবেল গ্রিল ও অন্যরা। পরিচালনা করেন অ্যারি অ্যাস্টার। আইএমডিবি রেটিং ৭.১। 

নাইট অব দ্য লিভিং ডেড 

নাইট অব দ্য লিভিং ডেড 

জর্জ এ রোমেরো পরিচালিত নাইট অব দ্য লিভিং ডেড ১৯৬৮ সালের ১ অক্টোবর যুক্তরাষ্ট্রে মুক্তি পায়। নির্মাণে ব্যয় হয় ১ লাখ ১৪ হাজার ডলার। অভিনয়ে ছিলেন ডন জোনস, জুডিথ ও দিয়া, কার্ল হার্ডম্যান ও অন্যরা। আইএমডিবি রেটিং ৭.৯। 

ট্রেন টু বুসান 

ট্রেন টু বুসান 

ইয়েওন স্যাং হো পরিচালিত ট্রেন টু বুসান ২০১৬ সালের জুলাইয়ে নির্মিত হয়। কোরিয়ার এই সিনেমা নির্মাণে ব্যয় হয় ৯৮.৫ মিলিয়ন ডলার। অভিনয়ে ছিলেন ইয়েওন স্যাং হো, গং য়ো, মা ডং সেওক, কিম সো-আহন ও অন্যরা। আইএমডিবি রেটিং ৭.৬। 

এমআরএম