লম্বা সময় ধরে অভিনয় থেকে দূরে আছেন ছোট পর্দার একসময়ের জনপ্রিয় অভিনেত্রী সাদিয়া জাহান প্রভা। বর্তমানে মার্কিন মুলুকে অবস্থান করছেন তিনি। সেখানেই নিজের নতুন পেশায় ব্যস্ত সময় পার করছেন। 

প্রভার ইনস্টাগ্রাম প্রোফাইল ঘুরে দেখা যায় একের পর এক মেকআপের ভিডিও। যেসবের কারিগর অভিনেত্রী নিজেই। বর্তমানে মেকআপ আর্টিস্ট হিসেবেই নিজেকে প্রতিষ্ঠিত করেছেন তিনি।

অভিনয়ের বাইরে প্রভার নতুন প্যাশন মেকআপ, বিষয়টি দারুণভাবে উপভোগ করছেন এই অভিনেত্রী। সম্প্রতি ইনস্টাগ্রামে দেওয়া পোস্টেও তেমনটাই জানিয়েছেন। 

ক্যারিয়ারে শুটিং সেটে প্রভার মেকআপ আর্টিস্টের ভূমিকা পালন করতেন অন্যরা। তবে এখন অভিনেত্রী নিজেই সেই দায়িত্ব পালন করেন। নিজ হাতে সাজিয়ে তোলেন মডেলদের। যাদের মধ্য রয়েছে দেশি-বিদেশি উভয়ই।

গেল ২৪ অক্টোবর ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছেন প্রভা। যেখানে দেখা যায়, পারলারে মেকআপ করিয়ে দিতে ব্যস্ত তিনি। প্রভার সুনিপুণ দক্ষতায় সেজে উঠছেন মডেলরা।

ভিডিও থেকে জানা গেল, প্রভা যেখানে বসে মেকআপ করছেন, সেটির নাম ‘দ্য মেকআপ একাডেমি’। নিউইয়র্কে অবস্থিত এ প্রতিষ্ঠানটি বিশ্বজুড়ে জনপ্রিয়। যারা পেশাদার মেকআপ আর্টিস্ট হতে চান, তাদের স্বপ্নের প্রতিষ্ঠান এই দ্য মেকআপ একাডেমি। বিশ্বের অনেক জনপ্রিয় মেকআপ ব্র্যান্ড ও ফ্যাশন শোর সঙ্গে জড়িয়ে আছে এ প্রতিষ্ঠানের নাম।

ধারণা করা হচ্ছে, এ প্রতিষ্ঠান থেকে প্রশিক্ষণ নিয়ে এখন সেখানেই কর্মরত প্রভা। প্রতিনিয়ত সেখানে নিজ হাতেই সাজিয়ে দিচ্ছেন বিভিন্ন মডেলদের।

‘মেকআপ বাই প্রভা’ নামে আরেকটি ইনস্টাগ্রাম অ্যাকাউন্ট পাওয়া গেল, সেখানে তার কাজের কয়েকটি ভিডিও পোস্ট করা হয়েছে। এই অ্যাকাউন্টের বায়োতে প্রভা নিজের পরিচয় দিয়েছেন, ‘সার্টিফায়েড ব্রাইডাল মেকআপ অ্যান্ড হেয়ার আর্টিস্ট’ হিসেবে।

সেখানে যাঁদের ভিডিও আপলোড করা হয়েছে, তাঁদের ব্যক্তিগত প্রফাইলে পোস্ট করা কয়েকটি ছবির মেকআপ আর্টিস্টের ক্রেডিটেও দেওয়া হয়েছে প্রভার নাম।

এ বিষয়ে জানতে চাইলে প্রভার হোয়াটসঅ্যাপ নাম্বারে একাধিকবার কল দিয়েও কোনো বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। 

এনএইচ