তিন দশকের বেশি সময় একসঙ্গে কাটিয়ে ফেলেছেন বলিউডের সবচেয়ে মিষ্টি জুটি শাহরুখ খান ও গৌরী খান। এখন তারা তিন সন্তানের বাবা-মা। আরিয়ান, সুহানা ও আব্রাম সংসারে আসার পর বদলে গেছে এই তারকা দম্পতির জীবন। বহু সাক্ষাৎকারে বারবার এ কথা স্বীকার করেছেন বলিউড কিং।

গৌরী সাদামাঠা মধ্যবিত্ত জীবনযাপন পছন্দ করেন; যে সংসারে বাবা তার মতো, সেখানে ঠিক গৌরীর মতোই একজন মায়ের দরকার- এও জানিয়েছিলেন।   

নায়কের স্ত্রী গৌরী সন্তানদের কাছে কেমন, তারও প্রশংসা করেন। যেমন শাহরুখ বলেছিলেন, ‘আমি কখনও ভাবিনি, গৌরী এত ভালো একজন মা হয়ে উঠবে। ওকে বাচ্চাদের খুব একটা আহ্লাদ দিতেও দেখিনি কখনও। ও কিন্তু তেমন একেবারেই না। তাই আমি অবাক হয়েছিলাম, কীভাবে গৌরী মা হিসেবে এমন অসাধারণ হয়ে উঠল।’

তবে শুধু মা হিসেবে নয়, জীবনের প্রতিটি পদক্ষেপে শাহরুখের পাশে থেকেছেন গৌরী। তাই ৩৩ বছর কাটিয়েও প্রেমে কোনও ঘাটতি হয়নি। শাহরুখ এক সাক্ষাৎকারে বলেন, ‘আমার মনে হয়, গৌরীই সবটা সামলে রেখেছে। আমি বহু ভুল করেছি। বহু খারাপ কাজ করেছি। কিন্তু কোনো এক জায়গা থেকে গৌরী নীরব থেকে আমাকে সামলেছে।’

উল্লেখ্য, দীর্ঘ ৪ বছর পর ২০২৩ সালে রাজকীয়ভাবে বড় পর্দায় ফেরেন শাহরুখ খান। সে বছর তিনটি ব্লকবাস্টার হিট সিনেমা উপহার দেন তিনি। এগুলো হলো— ‘পাঠান’, ‘জওয়ান’ ও ‘ডাঙ্কি’।

ডিএ