বৈষম্যবিরোধী আন্দোলনের শুরু থেকেই ছাত্রদের পক্ষে ছিলেন দেশের জনপ্রিয় নির্মাতা আশফাক নিপুন। আন্দোলন থেকে শুরু করে দেশের নানান পরিস্থিতি নিয়ে সামাজিক মাধ্যমে আলোচনা করেছেন তিনি, কথা বলেছেন বিভিন্ন ইস্যু নিয়ে।

সম্প্রতি ক্ষমতাচ্যুত সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগপত্র ইস্যু নিয়ে কথা বলেছেন আশফাক নিপুন। হত্যাকাণ্ডসহ বিভিন্ন শতাধিক মামলায় জর্জরিত শেখ হাসিনার দ্রুত বিচারকাজ শুরু করার আহ্বান জানান তিনি। একইসঙ্গে নিপুন এও বোঝাতে চাইলেন, শেখ হাসিনার পদত্যাগপত্র ইস্যুর চেয়ে তার বিচারটাই বাঞ্ছনীয়।

গত সোমবার নিজের ফেসবুক পেজ থেকে একটি পোস্ট দেন আশফাক নিপুন। সেখানে ‘মহানগর’ খ্যাত এই নির্মাতা লেখেন, ‘পদত্যাগপত্র খোঁজাখুঁজি শেষ হলে বিচারকাজ ত্বরান্বিত করেন।’

নিপুন আরও লেখেন, ‘জুলাই গণঅভ্যুত্থানের শহিদ পরিবার এবং হাসপাতালে আহত হাজার হাজার মানুষ উনার পদত্যাগপত্র না, বিচার দেখতে চায়।’

গত ৫ আগস্ট গণঅভ্যুথান ঘটলে দেশ ছেড়ে পালাতে বাধ্য হন বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা। তখন সাবেক এই প্রধানমন্ত্রীর 'প্রধানমন্ত্রী' থেকে পদত্যাগ করেন বলে খবর ওঠে। কিন্তু সম্প্রতি এক বিশেষ প্রতিবেদনে রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন চুপ্পু শেখ হাসিনার পদত্যাগের বিষয়টিকে মীমাংসিত বলে উল্লেখ করেন। জানান, শেখ হাসিনা যে প্রধানমন্ত্রী পদ থেকে পদত্যাগ করেছেন, তার কোনো দালিলিক প্রমাণ রাষ্ট্রপতির কাছে নেই।

এরপর থেকেই শুরু হয় আলোচনা-সমালোচনা। তবে শেখ হাসিনার পদত্যাগের বিষয়টিকে মীমাংসিত উল্লেখ করে এ বিষয়ে নতুন করে কোনো বিতর্ক সৃষ্টি না করা এবং সরকারকে অস্থিতিশীল বা বিব্রত না করার জন্য সবার প্রতি আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি। 

ডিএ