বক্স অফিসে মুক্তি পেয়েছে ৩টি বাংলা সিনেমা। টলিপাড়ার ফার্স্ট বয় সৃজিত ও সুপারস্টার দেবের জুটিকে হারিয়ে বক্স অফিসের ‘বাদশা’ হিসেবে নিজেকে প্রমাণ করেছে বহুরূপী। আয়ের নিরিখে এক নম্বরে রয়েছে এই সিনেমা। 

বহুরূপী সিনেমার পরিচালক জানান, ৮ দিনেই বহুরূপীর ব্যবসা ১০ কোটি ছুঁয়েছে। পূজা শেষ হলেও দর্শকমহলে বেশ উত্তেজনা রয়েছে। গত ২৪ ঘণ্টায় ছবি ১১ হাজারেও বেশি টিকিট বিক্রি হয়েছে বুক মাই শো-এর মাধ্যমে।

এদিকে ১০ দিনে টেক্কার আয় কত? শুক্রবার সেই ফিগার প্রকাশ্যে আনলেন দেব। এখনও পর্যন্ত এই ছবি সাড়ে তিন কোটি টাকার ব্যবসা করেছে। তিনি জানান, টেক্কার অভূতপূর্ব জার্নি জারি রয়েছে। ইতোমধ্যেই সম্প্রসারিত প্রথম সপ্তাহে ছবির আয় ৩.৫ কোটি টাকা।

ত্রিমুখী লড়াইয়ে শুরু থেকেই পিছিয়ে পড়ে মিঠুনের ‘শাস্ত্রী’। আয়ের কোনও পরিসংখ্যান প্রকাশ্যে আনেননি প্রযোজক সোহম কিংবা সুরিন্দর ফিল্মস। তবে পরিসংখ্যান অনুসারে এই সিনেমা ১০ দিনেও ১ কোটির গণ্ডি ছুঁতে পারেনি। আয় দাঁড়িয়েছে ৮২ লক্ষ্যে। দ্বিতীয় সপ্তাহে এই সিনেমার শো সংখ্যাও এক ঝটকায় একশোর নিচে নেমে এসেছে।  

আরজি কর আবহে স্বস্তিকা দাবি তুলেছিলেন ‘উৎসবে না ফেরার’ সৃজিতও এই আন্দোলনে সরকার বিরোধী অবস্থান নিয়েছিলেন। ফলে স্পষ্টতই বেশ চিন্তায় ছিলেন নির্মাতারা। দেব পর্যন্ত স্বীকার করেছিলেন, ছবির ব্যবসা নিয়ে বর্তমান পরিস্থতে একটা অনিশ্চয়তা কাজ করছেই। 

তবে কার্যক্ষেত্রে দেখা গেল, বাংলা সিনেমা বা বাংলার তারাকারা, কারও থেকেই মুখ ফেরায়নি বাঙালি। বরং বাংলা ছবির সামনে টিকতে পারেনি আলিয়ার জিগরা কিংবা রাজকুমার-তৃপ্তির ‘ভিকি বিদ্যা কা ওহওয়ালা ভিডিও’।  

এমআইকে