বলিউডের অন্যতম সেরা অভিনেতা আমির খান। যাকে নিয়ে বিভিন্ন মহলে চর্চা তুঙ্গে। একটা সময় একের পর এক হিট ছবি দর্শকদের উপহার দিয়েছিলেন তিনি। তবে নায়কের শুরুটা মোটেও সুখকর ছিল না। কারণ, পারিবারিক অভাব অনটন জেঁকে বসেছিল আমিরদের জীবনে। 

যেই আমিরের মেয়ের বিয়েতে কোটি কোটি টাকা খরচ হয়েছে, সেই আমিরকেই একটা সময় ব্যাপক অভাব দেখতে হয়েছে। খাওয়ার কষ্টও ছিল তার। জীবনে অনেক কঠিন অধ্যায় পার করেছে আমিরের পরিবার।

আমিরের বাবা ছিলেন ছবির প্রযোজক। সে কারণেই তার ছোটবেলা যে আর্থিকভাবে সচ্ছল থাকবে সেটাই স্বাভাবিক। তবে বাস্তবের ছবিটা তেমন ছিল না। সম্প্রতি এক সাক্ষাৎকারে তেমনটাই খোলাসা করেন আমির খান।

নায়ক জানালেন, তার বাবা তাহির হুসেন ছিলেন ছবি প্রযোজক। কিন্তু ছবির জগৎ সম্পর্কে খুব একটা ধারণা রাখতেন না আমির খান। তার বাবা নাকি তখন একের পর এক লোন করে অর্থাৎ টাকা ধার করে ছবি করতে শুরু করে দিয়েছিলেন। পরিবারেও বাড়তে থাকে দেনা। কীভাবে পরিস্থিতি সামলাবেন বুঝে উঠতে পারতেন না তারা।

বাইরে থেকে অনেকেই হয়ত তাদের ভেতরের ছবিটা আঁচ করতে পারতেন না। তবে কীভাবে আমিরের মা সংসার চালাতেন তিনি সাক্ষী থেকেছেন। এই সাক্ষাৎকার দেওয়ার সময় কান্নাও করেন আমির। জানান, তিনি যে কঠিন পরিস্থিতি দিয়ে গেছেন, তা অনেকেরই অজানা, তবুও অর্থের মূল্য বুঝতে শিখেছিলেন তখন থেকেই। সেই থেকে শুরু। তারপর আর আমির খানকে ফিরে তাকাতে হয়নি।

ডিএ