আবারও মঞ্চ মাতাতে ঢাকা আসছেন উপমহাদেশের জনপ্রিয় গায়ক আতিফ আসলাম। আগামী ২৯ নভেম্বর বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে ‘ম্যাজিকাল নাইট ২.০’ কনসার্টে অংশ নেওয়ার কথা রয়েছে তার।

জানা গেছে, বাংলাদেশ ও পাকিস্তানের শিল্পীদের নিয়ে ‘ম্যাজিক্যাল নাইট ২.০’ কনসার্টটি আয়োজন করছে ট্রিপল টাইম কমিউনিকেশন। প্রতিষ্ঠানটি সামাজিক মাধ্যমে আতিফের গাওয়া ‘কুচ ইস তারহা’ গানের মিউজিক শেয়ার করে এই কনসার্ট আয়োজনের কথা জানায়। পরে গণমাধ্যমে দেওয়া বক্তব্যে ঢাকায় আতিফের গাওয়ার বিষয়টি জানায় প্রতিষ্ঠানটি।

এর আগেও কয়েকবার ঢাকা এসেছেন আতিফ। গত এপ্রিলে রাজধানীর বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সে মঞ্চ মাতিয়ে যান তিনি। ৭ মাসের মধ্যে আবারও ঢাকায় পা রাখতে যাচ্ছেন এই গায়ক।

আগামী ২৯ নভেম্বর বিকেল ৫টার দিকে বাংলাদেশ আর্মি স্টেডিয়ামে শুরু হবে ‘ম্যাজিকাল নাইট ২.০’ কনসার্ট। দর্শকের জন্য গেট খুলে দেওয়া হবে বেলা ১টার দিকে। কবে থেকে এই কনসার্টের টিকিট পাওয়া যাবে, তা এখনও জানায়নি আয়োজক প্রতিষ্ঠান।

‘আদাত’, ‘ও লামহে ও বাতে’, ‘তেরে বিন’- এর মতো জনপ্রিয় কিছু গান দিয়ে বাংলাদেশের শ্রোতাদের মন জয় করে নিয়েছিলেন আতিফ আসলাম। 

২০০২ সালে পাকিস্তানে বন্ধুদের নিয়ে ‘জাল’ নামে একটি ব্যান্ড করেছিলেন আতিফ, সেই ব্যান্ডের প্রথম অ্যালবাম ‘জাল পরি’ প্রকাশের পর রাতারাতি পরিচিতি পান তিনি। অ্যালবামের ‘ভিগি ইয়াদিন’, ‘মাহি ভে’, ‘আখন সে’ ও ‘জাল পরি’ গানগুলো পাকিস্তানের গণ্ডি পেরিয়ে ভারতেও আলোচিত হয়।

তবে ক্যারিয়ারের বেশির ভাগ গানই বলিউডের করেছেন তিনি, ভারত ও পাকিস্তানের মধ্যে রাজনৈতিক সঙ্কটের মধ্যে তাকেসহ একাধিক পাকিস্তানি শিল্পীকে কয়েকবার বলিউড থেকে বহিষ্কারও করা হয়েছে।

ডিএ