বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের পর থেকেই নানাভাবে হেনস্তার শিকার হচ্ছেন অভিনেতা ও উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়। এরই মধ্যে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে হত্যাচেষ্টা মামলার আসামি করা হয় তাকে। 

সবকিছু মিলিয়ে সময়টা মোটেও ভালো যাচ্ছে না এই অভিনেতার। নানা বিতর্কের কারণে শোবিজাঙ্গনেও কাজ হারাচ্ছেন তিনি। সম্প্রতি এমনই এক অভিযোগ সামনে এনেছেন জয়। 

যেখানে জয় দাবি করেছেন, ‘ত্রিভুজ’ নামের একটি ওয়েব ফিল্মে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছেন। গত ১০ অক্টোবর এই ওয়েব ফিল্ম মুক্তি পেয়েছে। তবে অন্যতম প্রধান একটি চরিত্রে কাজ করলেও প্রচারণায় রাখা হয়নি তাকে।

জয়ের অভিযোগ, এই ফিল্মটিতে বাকি সবার মতো আমিও একটি কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করেছি। আমার পরিচালক এবং প্রযোজক ও সহশিল্পীরা আমার অভিনয়ে সন্তুষ্ট হয়েছেন। দীপ্তও সন্তুষ্ট। কিন্তু সিনেমাটির কোনো প্রমোশনে আমার ছবি ব্যবহার করা হয়নি এবং আমাকে ট্রেলারেও ব্যবহার করা হয়নি।

জয়ের প্রশ্ন, তার আসলে অপরাধ কী? তিনি বলেন, বৈষম্যবিরোধী আন্দোলনের সফলতার পর একমাত্র আমিই শিল্পী হিসেবে বহুবার কথা বলেছি এবং আমার অবস্থান পরিষ্কার করেছি। 

তবুও এসব ঘটনায় ক্ষতিগ্রস্থ হচ্ছেন জানিয়ে অভিনেতা বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমে খুব ছোট ছোট ব্যাপারকে বড় বানিয়ে আমাকে নিয়ে ট্রল করে আজকে আমার রিজিক কেড়ে নিলেন। কারণ এই কাজ আমার রিজিক। পোস্টারে আমার ছবি না থাকা প্রমাণ করে অভিনয় জগতে আমার ভবিষ্যৎ কী!

সম্প্রতি রায়হান রাফির প্রথম ওয়েব সিরিজ ‘ব্ল্যাক মানি’ নির্মাণের ঘোষণা এসেছে। অনুমান করা যায়, এটি বেশ বড় পরিসরের কাজ হতে যাচ্ছে। যেখানে অনেক আগে থেকেই কাজ করার কথা জয়ের। কিন্তু শুটিং ঘোষণার আগেই অস্পষ্ট কারণে বাদ পড়েছেন তিনি। 

সেই প্রসঙ্গ টেনে জয় বলেন, একদিন রাফি ফোন করে বলল কর্তৃপক্ষ বলেছে আপাতত আপনাকে এভয়েড করতে। অথচ তিন মাস ধরে আমি রাফির এই কাজটা করার স্বপ্নে ছিলাম। তাহলে কি ধরেই নেব, বিদায় অভিনেতা শাহরিয়ার নাজিম জয়।

এনএইচ