বহু জল্পনার পরে বিচ্ছেদের পথে হেঁটেছেন হার্দিক পাণ্ড্য ও নাতাশা স্ট্যানকোভিচ। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিচ্ছেদের কথা ঘোষণা করেছিলেন তারকা জুটি। তবে তারা দুজন মিলেই তাদের সন্তান অগস্ত্যকে মানুষ করবেন। 

বিচ্ছেদের ঘটনার পর এটাই ভারতীয় ক্রিকেটারের প্রথম জন্মদিন। আর সেই দিনে একটি বিশেষ শপথ গ্রহণ করলেন তিনি। ১১ অক্টোবর ছিল হার্দিক পান্ডিয়ার জন্মদিন। ৩১ বছরে পা দিলেন তিনি। এই বিশেষ দিন উপলক্ষ্যে ঘরোয়া ভাবে অনুষ্ঠান করা হয় । 

আর সেই অনুষ্ঠানের বেশ কিছু ছবি তিনি সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট করেন। সেখানেই দেখা যায়, বেলুন দিয়ে ঘর সাজানো। আর মাঝে বসে জোড়া কেক কাটছেন হার্দিক, রাখা রয়েছে ফুলও।

আর এই ছবিগুলোর সঙ্গে একটি ক্যাপশনও লেখেন হার্দিক, আর সেই লেখা থেকেই উঠে আসে গত এক বছর ধরে তার জীবনে যে ওঠা পড়া গিয়েছে সেই কথা। তিনি এদিক একই সঙ্গে জানিয়ে দেন যে তিনি এবার তার জীবন ইতিবাচক ভাবে প্রাণ খুলে বাঁচতে চান।

হার্দিক তার পোস্টে লিখেছেন, ‘এই গোটা বছরটাই ভীষণ ওঠা পড়ার মধ্যে দিয়ে গেছে। জন্মদিন হল সেই সময় যখন সামনে এগোনোর পাশাপাশি পিছু ফিরে দেখতে হয়। একই সঙ্গে ইতিবাচক মনোভাব নিয়ে সামনে এগোতে হয়।’

শেষে তার ভাষ্য, ‘আপনারা যারা আমায় শুভেচ্ছা জানিয়েছেন তাদের সকলকে ধন্যবাদ, আমি কৃতজ্ঞ এবং আমি মনস্থির করে নিয়েছি যে আমি আমার ভুলগুলো থেকে শিক্ষা নেবই। আমি এই নতুন বছর অনেক ভালোবাসা আর জেদ নিয়ে শুরু করছি।’

এমআইকে