চলছে সনাতন ধর্মাবলম্বী সবচেয়ে বড় ধর্মীয় উৎসব শারদীয় দুর্গাপূজা। উৎসবটি উদযাপনে ব্যস্ত রয়েছে সনাতন ধর্মাবলম্বীরা। শারদীয় দুর্গাপূজার আজ মহানবমী (চতুর্থ দিন)। এদিন সন্ধ্যায় দেবীদুর্গার ‘মহা আরতি’ করা হয়। অভিনেত্রীরাও মেতে উঠেছেন উৎসব পালনে। 

এদিকে দশমীর দিন ঠাকুরকে বরণ করতে গিয়ে মণ্ডপে দুর্ঘটনার শিকার হয়েছেন বলিউড অভিনেত্রী কাজল দেবগন। ভারতীয় সংবাদ মাধ্যমের প্রতিবেদন বলা হয়, ‘বরণ শেষে সিঁড়ি থেকে নামতে গিয়েই পা পিছলে যায় কাজলের। হুমড়ি খেয়ে পড়তেই যাচ্ছিলেন তিনি। পাশ থেকে বোন তানিশা তাকে ধরে নেওয়ায় রক্ষা পেয়েছেন।’

প্রতিবেদন আরও বলা হয়, ‘দশমীর দিন কাজলের পরনে ছিল লাল পাড় সাদা শাড়ি। এদিকে কাজলের তেমন ক্ষতি না হলেও তার হাত থেকে মাটিতে পড়ে যায় ফোন। এই ভিডিও এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল।’

সারা বছর তিনি বলিউড অভিনেত্রী। তবে পূজার ক’টা দিন একেবারে বাড়ির মেয়ে। এবারও তার ব্যতিক্রম হয়নি। পূজার দিনগুলো মুম্বাইয়ের মুখার্জি বাড়িতেই কাটছে কাজলের। 

উল্লেখ্য, উত্তর মুম্বাইয়ে সর্বজনীন দুর্গাপূজা ‘মুখার্জিদের পূজা’ হয়ে গেছে। ধুমধাম করে কাজলের বাড়িতে পালন হয় দুর্গাপূজা উৎসব। দীর্ঘদিন চলে প্রস্তুতি। দেদার পাতপেড়ে খাওয়া-দাওয়া হয়। এবারেও তার ব্যতিক্রম হয়নি। 

এমআইকে