জনপ্রিয় গায়ক, গীতিকার, সুরকার তাহসান রহমান খান। তাহসান তার সংগীত ও অভিনয়ের জন্য অসংখ্য পুরস্কার ও সম্মাননা অর্জন করেছেন। তিনি সমসাময়িক বাংলাদেশি বিনোদন জগতের একজন সফল এবং প্রভাবশালী ব্যক্তিত্ব হিসেবে পরিচিত। 

তাহসান মূলত তার গানের মাধ্যমে জনপ্রিয়তা অর্জন করেন। তিনি ‘ব্ল্যাক’ নামক ব্যান্ডের সদস্য ছিলেন এবং এই ব্যান্ডের মাধ্যমেই তার সঙ্গীত জগতে প্রবেশ। তার প্রথম একক অ্যালবাম ‘কথোপকথন’ (২০০৪) ব্যাপক সাড়া ফেলে। এরপর সংগীত প্রেমীদের উপহার দিয়েছেন অসংখ্য গান। 

এ সংগীত শিল্পী ব্যক্তি জীবনে সম্পর্কে জড়িয়েছেন অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলার সঙ্গে এরপর  ২০০৬ সালের ৩ আগস্ট তিনি বিয়ে এ তারকা দম্পতি। পরে তাদের ঘর আলোকিত করে আসে কন্যা সন্তান আইরা তাহরিম খান। পারিবারিক কলহের কারণে ২০১৭ সালের ২০ জুলাই তাহসান-মিথিলা বিবাহবিচ্ছেদের ঘোষণা দেন।

তাহসান ও তার মেয়ে আইরা

বিচ্ছেদের পরে ওপার বাংলার পরিচালক সৃজিত মূখার্জিকে সঙ্গে আবার বিবাহবন্ধনে আবদ্ধ হয় মিথিলা। এদিকে তাহসান আর বিয়ে করেননি। নিজের কাজ নিয়েই ব্যস্ত সময় পার করেছেন। বিচ্ছেন হলেও মেয়ের সঙ্গে মাঝে-মধ্যেই সময় কাটাতে দেখা যায় এ গায়ককে। 

সম্প্রতি তাহসান ইন্সটাগ্রামে মেয়ের সঙ্গে কিছু ছবি ভক্ত-অনুরাগীদের মাঝে শেয়ার করেছেন। ক্যাপশনে লিখেছেন, ‘আগে ও পরে আমার সাথে, এরপর গায়ক স্টিভি ওয়ান্ডারের গানের একটি লিরিক্স লিখেছেন ‘সে কি সুন্দর নয়?’।’ 

ছবিতে দেখা যায়, অনেক ‍দিন পর বাবাকে কাছে পেয়ে আগেব প্রবণ হয়ে গেছে আইরা। বিউটি পার্লারে মিরর সেলফিতে বেশ খোশ মেজাজে হাসিখুশি হয়ে অনুরাগীদের মাঝে ধরা দিয়েছেন। বাবা-মেয়ের এমন ভালোবাস খুনসুটি দেখে ভক্ত-অনুরাগীরা বেশ প্রশংসা করেছেন। 

কমেন্ট বক্সে নাজমুল নামে একজন লিখেছেন, ‘তাহসান ভাই আবারও প্রমাণ করে গেলেন বাবার যত্ন কখনও কখনও মায়ের থেকে বেশি।’ আরেকজনের ভাষ্য, ‘সে অনেক ভাগ্যবতী আপনার মতো একজন বাবা পেয়ে। তাকে জীবনের সব ভালো জিনিস দিয়ে আল্লাহ মঙ্গল করুক।’ সুলতানা নামে এক ভক্ত লিখেছে, ‘মাশাআল্লাহ বাবা-মেয়ের জন্য দু’আ রইলো।’ 

এমআইকে