এবার দুর্গাপূজায় অনন্য নিদর্শন রাখলেন ওপার বাংলার তারকা জিৎ। দেখা গেল, পথশিশুদের সঙ্গে খেলতে ব্যস্ত অভিনেতার ছেলে রোনভ। তার দৃশ্য ছড়িয়ে পড়তেই প্রশংসায় ভাসাচ্ছেন অনুরাগীরা।

সপ্তমীর দিন সামাজিক মাধ্যমে একটি ভিডিও ছড়িয়ে পড়ে। সেখানে দেখা যাচ্ছে, পথশিশুদের মাঝে জিতের পুত্র রোনভ। খুদেকে দেখে তারা আপ্লুত। রোনভও নিজের মতো করে তাদের সঙ্গে সময় কাটাতে ব্যস্ত।

ভিডিওটিতে দেখা যাচ্ছে, পথশিশুদের পাত পেড়ে খাওয়ানো হচ্ছে। নেপথ্যে রয়েছে বাড়ির একটি মন্দির। সেখানে শোভা পাচ্ছে সন্তোষী মা, গণেশ-সহ একাধিক ঠাকুর।

প্রত্যেক বছর জিতের বাড়িতে নবরাত্রির পূজা হয়। সে উপলক্ষ্যে পথশিশুদের খাওয়ানোর মধ্য দিয়ে এক মহান কাজ করেন অভিনেতা। নবরাত্রি উদ্‌যাপনে অংশ নেন পরিবারের সকলেই। ঘনিষ্ঠ সূত্রে খবর, পথশিশুদের সঙ্গেই ছেলেকে কিছুটা সময় কাটাতে দিয়েছেন জিৎ। ভিডিওর শেষে অভিনেতাকেও এক ঝলক দেখা গেছে।

জিতের মানবিকতার নিদর্শন অনুরাগীদের মন জয় করে নিয়েছে। অনেকেই ওই ভিডিওতে রোনভের প্রশংসা করেছেন। একই সঙ্গে অভিনেতাকে পূজার শুভেচ্ছাও জানিয়েছেন। একাংশের মতে, অল্প বয়স থেকেই জিৎ তার সন্তানকে অন্যভাবে বড় করে তুলতে চাইছেন। এক অনুরাগী লিখেছেন, ‘পুজোর সময়ে আপনি খুব ভাল কাজ করছেন।’

গত বছর অক্টোবর মাসেই রোনভের জন্ম হয়। তারপর গত জুন মাসে প্রথম ছেলের ছবি প্রকাশ্যে আনেন জিৎ। সেই ছবিতে জিৎ ছাড়াও তার স্ত্রী মোহনা এবং কন্যা নভন্যাকেও দেখা যয়। উল্লেখ্য, মেয়ের জন্মের ১১ বছর পর দ্বিতীয় বার বাবা হন জিৎ।

ডিএ