যেখানেই বাঙালি, সেখানেই দুর্গাপূজা। ভারতের বাণিজ্যিক নগরী মুম্বাইতেও ধুমধাম করে দুর্গাপূজার আয়োজন হয়। সেখানে উপস্থিত থাকেন তারকারাও।

মুম্বাইয়ের মায়ানগরীতে মুখার্জি বাড়ির দুর্গাপূজা বেশ জনপ্রিয়। যা কিনা জনসাধারণের কাছে রানি-কাজলদের বাড়ির পূজা বলেই পরিচিত। সেখানেই গত বুধবার দেবী দুর্গাকে দেখতে হাজির ছিলেন রানি মুখার্জী ও কাজল দেবগন। ষষ্ঠীর মণ্ডপেই দুই তারকার খোশ গল্পে আড্ডায় জমে ওঠার মুহূর্ত এখন চর্চায়।

মুম্বাইয়ের সবচেয়ে পুরোনো এবং অভিজাত পূজা হচ্ছে মুখার্জি বাড়ির পূজা। সেখানেই দেখা যায় বলি তারকাদের উপস্থিতি। প্রতিবারই সেখানে দেখা যায় রানি মুখার্জি, কাজলদের। বছরে পূজার এই চারদিন বলিউড তারকার খোলস ছেড়ে বাঙালিয়ানা উপভোগ করেন তারা। নিজের হাতে খাবারও খান সেখানে।

পরিচালক অয়ন মুখার্জির বাবা দেব মুখার্জির তত্ত্বাবধানে কয়েক বছর ধরে সেই বাড়িতে পূজা হচ্ছে। সম্পর্কে রানি-কাজলদের কাকা হন দেব।

প্রতিবার জুহুর স্বনামধন্য ‘টিউলিপ স্টার হোটেল’-এ আয়োজন করা হয় এই পূজার। এবার সেখানকারই এসএনডিটি উইমেন ইউনিভার্সিটিতে রানি-কাজলদের পূজার আয়োজন করা হয়েছে। বুধবার সন্ধ্যায় সাবেকি সাজে দেবীর বোধনে ব্যস্ত দেখা যায় রানি এবং কাজলকে। রানিকে দেখা গেল শাঁখা-পলা পরে নীল রঙের সুন্দর চওড়া পাড়ের সিল্ক শাড়িতে। এবং কালের পরনে ছিল কমলা রঙের সুন্দর অরগাঞ্জা শাড়ি। গায়ে আঁচল দিয়েই ক্যামেরার সামনে পোজ দিলেন দুই বোন। ঠিক যেন 'খাস বাঙালি'।

ডিএ