বছর ঘুরে আবারও চলে এসেছে হিন্দু ধর্মাবলম্বীদের মহোৎসব শারদীয় দুর্গাপুজা। উৎসব ঘিরে ওপার বাংলার তারকাদের উচ্ছ্বাস প্রকাশের সঙ্গে বেড়েছে ব্যস্ততাও। 

মহালয়ার দিন থেকেই একটু একটু করে উদ্‌যাপন শুরু করেছে অনেকে। টালিউডের নায়িকারা ঠাকুর দেখতে যাচ্ছেন বিভিন্ন মণ্ডপে। তেমনই এক পুজা উদ্‌বোধনী অনুষ্ঠানে বেশ সাজগোজেই দেখা গেল অভিনেত্রী শ্রাবন্তী চ্যাটার্জিকে। সেখানে গিয়ে বাজালেন ঢাক, মুখে এক গাল হাসি।

কিন্তু এতেই বাধল বিপত্তি। শুরু হল নায়িকাকে নিয়ে একের পর এক বিতর্ক, ছোঁড়া হল ছিঃ ছিঃ বলে কটাক্ষ!

সেই মণ্ডপে ঢাকের তালে পুজা উদ্‌যাপন করতে দেখা যায় শ্রাবন্তীকে। তারই কিছু দৃশ্য ছড়িয়ে পড়ে সামাজিক মাধ্যমে। সেখানে এক নেটিজেন কটাক্ষ ছুঁড়ে মন্তব্য করেন, ‘তুমি বলেছিলে না প্রতিবাদ করবে, পুজো করবে না। কী হল ম্যাডাম!’ আবার কেউ মন্তব্য করেছেন, ‘আপনার লজ্জা করল না একটা বড় ছেলে আছে এ ভাবে শাড়ি পরেছেন।’ আবার কেউ লেখেন, ‘ছিঃ, কীভাবে শাড়ি পরেছেন আপনার লজ্জা লাগছে না?’ কারও আবার মন্তব্য আছে, ‘আপনি এত সুন্দর কেন? আমাদের তো কষ্ট হয়।’

প্রসঙ্গত, ভারতের পশ্চিমবঙ্গে আরজি কর হাসপাতালে চিকিৎসককে ধর্ষণ ও হত্যাকাণ্ডের বিচার চেয়ে সক্রিয় ভূমিকা নিতে দেখা যায় শ্রাবন্তীকে। তখন টালিউডের শিল্পীদের তরফে যে মিছিল বের হয়েছিল, তাতে পা মিলিয়ে হেঁটেছিলেন তিনি। ধর্ষণকারীদের জন্য কঠিন শাস্তির দাবি করে হয়েছিলেন সোচ্চার।

ডিএ