বলিউড অভিনেতা রণবীর সিং। বাস্তব জীবনে তার সহানুভূতিশীলতার নজির রয়েছে। সেটি আবারও প্রমাণিত হল সম্প্রতিই।

সোমবার মুম্বাইয়ের নীতা মুকেশ আম্বানি কালচারাল সেন্টারে বহু প্রতীক্ষিত ছবি ‘সিংহাম এগেইন এর ট্রেলার প্রকাশের অনুষ্ঠানের আয়োজন করা হয়। সেখানে ছিল উপচে পড়া ভিড়। যদিও কথা ছিল এই অনুষ্ঠানে সদ্য মা হওয়া অভিনেত্রী দীপিকা পাড়ুকোনও উপস্থিত হবেন। কিন্তু সেটি আর হয়ে ওঠেনি, এসেছেন শুধু রণবীর একাই। 

এদিন রণবীর নিজের মহত্ত্ব দেখালেন। পাশাপাশি তার মধ্যে যে সত্যিই একটা বাবার মন তৈরি হয়ে গেছে তা-ও স্পষ্ট হয়ে গেল।

ভারতীয় গণমাধ্যমের খবর, সোমবারের এই অনুষ্ঠানে ঘটে যায় এক অপ্রত্যাশিত ঘটনা। এদিন অনুষ্ঠানে উপচে পড়া ভিড়ে ভয়ঙ্কর অবস্থায় আটকে পড়ে এক কন্যা শিশু। ভিড়ের মাঝে ভয় পেয়ে চিৎকার করে কাঁদতে শুরু করে সে। তা দেখে এদিক সেদিক না ভেবে বাচ্চাটিকে কোলে তুলে আগলে নেন রণবীর। তারপর বাচ্চাটিকে শান্ত করে তার মায়ের কোলে তুলে দেন তিনি। এই মুহূর্তের ভিডিওটি সামাজিক মাধ্যমে ভাইরাল।

নেটিজেনরাও রণবীরকে এভাবে দেখে প্রশংসায় ভাসান। তাদের মন্তব্য এমন, বাবা হওয়ার পরে বদল এসেছে রণবীরের মধ্যে। আরও সহানুভূতিশীল হয়ে উঠেছেন। শিশুদের ভাষাও বুঝতে শিখেছেন তিনি।

এক নেটিজেনের মন্তব্য, 'এই জন্যই বিধাতা রণবীরের কোলে এক কন্যাসন্তানকেই পাঠিয়েছেন।' অন্য একজনের মন্তব্য, 'রণবীরের জন্য অশেষ শ্রদ্ধা। দায়িত্বশীল হয়ে উঠেছেন তিনি।'

গত ৮ সেপ্টেম্বর রণবীর ও দীপিকার কোলে এসেছে এক কন্যাসন্তান। দক্ষিণ মুম্বাইয়ের এক হাসপাতালে সন্তানের জন্ম দিয়েছেন দীপিকা। মা হওয়ার পরবর্তীকালের দীপিকাকে এক ঝলক দেখার অপেক্ষায় অনুরাগীরা।

সূত্র : আনন্দবাজার

ডিএ