এক মিনিট নয়, দুই মিনিট নয়- আসন্ন বলিউড ছবি ‘সিংহাম এগেইন’ -এর পাঁচ মিনিটের ট্রেলার প্রকাশ হয়েছে। ভারতের ছবির ইতিহাসে এটিই অনন্য নজির যে, ছবির ঝলকই যেখানে ৪ মিনিট ৫৮ সেকেন্ড দৈর্ঘ্যের।

সোমবার প্রকাশ্যে আসে ‘সিংহাম এগেইন’ এর ঝলক। ছবিটিতে পরিচালক রোহিত শেট্টি তার পুলিশ ব্রহ্মাণ্ডকে নতুন পর্যায়ে নিয়ে যেতে চান। প্রচার ঝলক দেখে অনুমান করা যাচ্ছে, ছবিতে রয়েছে একাধিক চমক।

‘সিংহাম’ বলিউডের জনপ্রিয় ফ্র্যাঞ্চাইজি। রোহিত শেট্টির ‘কপ ইউনিভার্স’ তথা পুলিশ ব্রহ্মাণ্ডের সূত্রপাত বলিউড অভিনেতা অজয় দেবগনের হাত ধরে। ২০১১ সালে মুক্তি পায় ফ্র্যাঞ্চাইজির প্রথম ছবি, ‘সিংহাম’। ২০১৪ সালে আসে ‘সিংহাম রিটার্নস’। দুই ছবির সাফল্যের পরে ‘সিম্বা’, ‘সূর্যবংশী’-র মাধ্যমে পুলিশ ব্রহ্মাণ্ডকে আরও এগিয়ে নিয়ে গিয়েছেন রোহিত। এবার ‘সিংহাম এগেইন’। এই ছবিতে পুলিশের চরিত্রে দীপিকা পাড়ুকোন এবং টাইগার শ্রফেরও দেখা মিলবে।

প্রচার ঝলকে শুরু থেকেই অ্যাকশন। বাজিরাও সিংহামের স্ত্রী অবনী- কে (কারিনা কাপুর খান) অপহরণ করা হয়। স্ত্রীকে উদ্ধার করতেই এবার অজয়ের নতুন অভিযান। পরিচালক সমকালের প্রেক্ষাপটে ‘রামায়ণ’-এর মূল স্বর গল্পের মধ্যে বুনে দিয়েছেন। এসেছে শ্রীলঙ্কার প্রসঙ্গ। বাজিরাও যদি রামচন্দ্র হন, সেখানে টাইগারের চরিত্রকে লক্ষণ হিসেবে তুলে ধরা হয়েছে। হনুমানের সঙ্গে তুলনীয় ‘সিম্বা’ রণবীর সিং।

জনপ্রিয় এই ফ্র্যাঞ্চাইজির খল চরিত্র অন্যতম আকর্ষণ। রয়েছেন অর্জুন কাপুর। তাকে ‘রাবণ’ বলেই উল্লেখ করা হয়েছে প্রচার ঝলকে। জ্যাকি শ্রফের চরিত্র রহস্যে ঘেরা। দীপিকাও চমকে দিয়েছেন। সিরিজে এই প্রথম কোনো নারী পুলিশের চরিত্রকে নিয়ে এলেন রোহিত। দীপিকা অভিনীত শক্তি চরিত্রটি সিংহামকে তার ‘গুরু’ মানে। ভরপুর অ্যাকশনের পাশাপাশি রণবীরের কমেডি ছবির অন্যতম আকর্ষণ হতে চলেছে, তা সহজেই অনুমান করা যায়। সব শেষে দেখা মেলে ‘সূর্যবংশী’ অক্ষয় কুমারের।

ফিল্ম ব্যবসা বিশেষজ্ঞদের একাংশের মতে, তারকার সমাহারে ‘সিংহাম এগেইন ’ বলিউডে বছরের অন্যতম সফল ছবি হতে পারে। এর আগে শোনা যায়, ছবির মুক্তি পিছিয়ে যেতে পারে। কিন্তু পূর্ব নির্ধারিত সময় অনুযায়ী ছবিটি আগামী দীপাবলিতেই মুক্তি পাবে। বক্স অফিসে এই ছবি কেমন ব্যবসা করে, সে দিকে নজর থাকবে সকলের।

ডিএ