বলিউড ও হলিউডের জনপ্রিয় অভিনেত্রী প্রিয়াঙ্কা চোপড়া। বহু মানুষের অনুপ্রেরণা তিনি। জীবনে কাজকে কতটা গুরুত্ব দেন, তা বার বার বিভিন্ন সাক্ষাৎকারে বলেছেন। তবে শুরু থেকে এ সমীকরণটা এতটা সহজ ছিল না। 

প্রিয়াঙ্কা চোপড়ার কথায় এমনও দিন গেছে যখন তাকে একটি চরিত্রের জন্য অনুরোধ করতে হয়েছে। তিনবার অডিশন অর্থাৎ পরীক্ষাও দিতে হয়েছে। ছবির নাম না করে এক সাক্ষাৎকারে প্রিয়াঙ্কা জানান, চরিত্রটি পছন্দ হওয়ায় তিনি নিজেই তার টিমকে বলেছিলেন ছবি নির্মাতার সঙ্গে যোগাযোগ করতে। 

অনুরোধ করেছিলেন যাতে তাকে সেই চরিত্রটি দেওয়া হয়। তার জন্য রীতিমতো তাকে অডিশন দিতে হয়েছিল। তৃতীয় সাক্ষাতের সময় তিনি সেই ছবিটিতে অভিনয়ের সুযোগ পেয়েছিলেন। 

এ অভিনেত্রী বলেন, একটা পর্যায়ের পর অডিশন দেবো না, কিংবা চরিত্রের জন্য অনুরোধ করব না, এই ভাবনাটা পোষণ করা ভুল। ভাল চরিত্র পেলে তা ফুঁটিয়ে তুলতে সকলের ভাল লাগে। আর সেই চরিত্র পেতে গেলে যদি কারও সঙ্গে কথা বলতে হয় নিজের আর্জি সকলের সামনে রাখতে হয়, তবে তাতে ক্ষতি নেয়।

প্রিয়াঙ্কার কথায় সে যে কোনও শিল্পী হোক না কেন, অহংকার যদি অন্তরায় হয়ে দাঁড়ায় তবে মুশকিল। যেখানেই ইগো জায়গা করে নিয়েছে, সেখানেই অভিনেতাদের পথ কঠিন হয়ে উঠেছে। 

এমআইকে