‘তাকদীর’ ও ‘কারাগার’ সিরিজ দিয়ে দুই বাংলাতেই ব্যাপক জনপ্রিয়তা কুড়িয়েছেন নির্মাতা সৈয়দ আহমেদ শাওকী। এবার দুই বাংলার মেলবন্ধনে ‘গুলমোহর’ নামে একটি ওয়েব সিরিজ নির্মাণ করতে যাচ্ছেন বাংলাদেশি এই নির্মাতা। সেখানে কেন্দ্রীয় চরিত্রে অভিনয় করছেন কলকাতার স্বনামধন্য অভিনেতা শাশ্বত চ্যাটার্জি। কিন্তু শাশ্বতের পরিবর্তে এ চরিত্রে অভিনয় করার কথা ছিল ওপারের অভিনেতা টোটা রায়চৌধুরীর। কিন্তু এরপর এমন কী হল যে সিরিজিটি থেকে সরে আসতে হল তাকে?

ভারতীয় গণমাধ্যমের খবর, নির্মাতা সৈয়দ আহমেদ শাওকীর প্রথম পছন্দ ছিল টোটা রায়চৌধুরী-ই। কিন্তু টোটার পরিবর্তে এই সিরিজে দেখা যাবে শাশ্বত চ্যাটার্জিকে। পরিচালকের প্রস্তাবে রাজি হয়েও ওয়েব সিরিজ থেকে সরে এলেন টোটা। এর নেপথ্যে,পারিশ্রমিকে বনিবনা না মেলা।

টোটা জানান, এই চরিত্র বাবদ পাওয়া পারিশ্রমিকের ৩০ শতাংশ তাকে বাংলাদেশের সরকারকে কর হিসেবে দিতে হবে। আর এই বিষয়টি নিয়েই আপত্তি টোটার। তিনি আরও জানিয়েছেন, তিনি শুধুমাত্র ‘ফেলুদা’ চরিত্রের জন্য নিজের পারিশ্রমিক কমাতে পারেন। আর অন্য কোনও চরিত্রের জন্য নয়। এরপরেই টোটার বদলে ‘গুলমোহর’-এ শাশ্বত চ্যাটার্জিকে ওই চরিত্রটির জন্য প্রস্তাব দেওয়া হয়। রাজিও হয়ে যান এই অভিনেতা।

তবে ‘গুলমোহর’ এ কাজ করতে না পারার আফসোসও জানিয়েছেন টোটা। শাশ্বতকে এই চরিত্রের জন্য শুভেচ্ছাও জানিয়েছেন। ব্যক্তিগতভাবে পরিচালক শাওকী এবং তার কাজের প্রশংসা করেতেও ভোলেন নি টোটা রায়চৌধুরী।

ডিএ