পর্দার জনপ্রিয় তারকা জিয়াউল ফারুক অপূর্ব ওপার বাংলার ছবিতে কাজ করছেন, খবরটি একেবারে পুরোনো নয়। থ্রিলার ঘরানার সেই ছবিটির নাম ‘চালচিত্র’। ছবিটির পরিচালনা করবেন প্রতিম ডি গুপ্ত।

এবার পরিচালকের সূত্রে জানা গেল সুখবর। আগামী ২০ ডিসেম্বর বড়দিন উপলক্ষে আসছে সিনেমাটি। শুধু তাই নয়, একই সময়ে মুক্তি পাবে টালিউডের আরও কয়েকটি ছবি। উইন্ডোজ প্রযোজনা সংস্থার ‘আমার বস’ ও দেবের ‘খাদান’ মুক্তি পাওয়ার কথা রয়েছে। বলা যায়, সে সময় অপূর্বের প্রতিদ্বন্দিতায় থাকছেন টালিউড নায়ক দেব।

সিনেমায় বাংলাদেশের অপূর্বকে দেখা যাবে এক রহস্যময় চরিত্রে। এছাড়াও চারজন পুলিশের চরিত্রে দেখা যাবে টোটা রায়চৌধুরী, অনির্বাণ চক্রবর্তী, শান্তনু মাহেশ্বরী ও ইন্দ্রজিৎ বসুকে।

শুধু তাই নয়, সিনেমার গুরুত্বপূর্ণ ভূমিকায় থাকছেন টালিউড অভিনেত্রী রাইমা সেন। রয়েছেন স্বস্তিকা দত্ত ও ব্রাত্য বসু। রাইমাকে দেখা যাবে টোটার স্ত্রীর চরিত্রে। স্বস্তিকা হবেন শান্তনুর প্রেমিকা।

পরিচালক জানিয়েছেন, শহরে পরপর খুন হতে থাকে। আর খুনের পর মরদেহগুলোকে যেভাবে সাজিয়ে রাখা হয় সেটার সঙ্গে ১২ বছরের পুরোনো একটি কেসের মিল পায় টোটার চরিত্র। সত্যিই কি সেই কেসের সঙ্গে এই কেসের মিল রয়েছে, নাকি তদন্তে নতুন কিছু উঠে আসবে—সেটা নিয়েই এই সিনেমা।

ডিএ