করোনার ভয়াবহ পরিস্থিতির মধ্যেও ভারতে নির্বাচন ও আইপিএল চলেছে সমান তালে। স্বাস্থ্যবিধি উপেক্ষা করে দেশটির জনগণ মেতে ছিল উৎসবের মতো পরিবেশে। শুরুর দিকে সরকার থেকেও তেমন কোনও কঠোর পদক্ষেপ ছিল না। সেই ফল ভোগ করতে হচ্ছে এখন। 

ভারতের মহামারি পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে সচেতন করলেন মীর আফসার আলী। ফেসবুকে একটি পোস্টে মীর লিখেছেন, ‘নরেন্দ্র মোদীর কাছে আমার বিনীত নিবেদন, মানুষ মরে যাওয়ার পর কাঁদবেন না! বেঁচে থাকতেই দয়া করে তাঁদের জন্য কিছু করুন।’ 

ভারতে করোনার ভয়াবহ পরিস্থিতি চলছে। অক্সিজেনের সিলিন্ডার থেকে শুরু করে হাসপাতালে বেডের অভাব দেখা দিয়েছে। চারিদিকে হাহাকার ও লাশের ভিড়। এমন করুণ পরিস্থিতিতে আন্তর্জাতিক মহলও উদ্বিগ্ন। 

করোনার এমন পরিস্থিতিতেও চলছে মোদির নতুন বাসভবন নিমার্ণের কাজ। দেশের রাজধানী যেখানে মৃত্যুপুরীতে পরিণত হয়েছে। সেখানে কেন্দ্রীয় সরকারের এমন ‘অমানবিক’ পদক্ষেপ নিয়ে এরইমধ্যেই প্রশ্ন উঠেছে। 

ভারতের এমন পরিস্থিতে উল্লেখযোগ্য ভূমিকা রাখছেন বলিউড তারকারা। সব কাজ বন্ধ রেখে তারা এখন মানুষের সহযোগিতায় ব্যস্ত। কেউ বিভিন্ন সংস্থায় অর্থ দান করছেন। আবার অনেকে নিজেই নেমে গেছেন রাস্তায়। 

টলিউড তারকারাও পিছিয়ে নেই। নিয়মিত মানুষকে সচেতন করছেন তারা। পাশাপাশি বিভিন্ন সংস্থাতে অর্থও দান করছেন। 

এমআরএম