এই মুহূর্তে বিশ্বের বিভিন্ন শহরে শো করছেন পাঞ্জাবি গায়ক দিলজিৎ দোসাঞ্জ। পাঞ্জাবি গান গেয়ে জনপ্রিয়তা পেতে শুরু করেন তিনি। তারপর হিন্দি সিনেমায় পদার্পণ। বেশ কিছু হিট সিনেমায় অভিনয় করেছেন। তেমনই কিছু হিন্দি ছবিতে ব্যবহৃত হয়েছে তার গান।

যদিও এ গায়কের নিজের লেখা গানেই জগৎজোড়া খ্যাতি পেয়েছেন। সম্প্রতি, আমেরিকা, কানাডায় কনসার্ট করেছেন। নভেম্বর মাস থেকেই শুরু হবে তার ভারতের অনুষ্ঠান। এই মুহূর্তে ব্রিটেনের বিভিন্ন জায়গায় অনুষ্ঠান করছেন।

কর্মজীবনে খ্যাতির শীর্ষে পৌঁছালেও দিলজিতের ব্যক্তিগত জীবন নিয়ে রয়েছে নানা জল্পনা। গায়কের স্ত্রী-পুত্রের অস্তিত্ব নিয়ে প্রশ্ন উঠছে বিভিন্ন সময়। যদিও এই বিষয়ে কখনও কোনও মন্তব্য করতে দেখা যায়নি তাকে। এবার ম্যানচেস্টারের অনুষ্ঠানে এক মহিলার সঙ্গে পরিচয় করিয়ে দিলেন দিলজিৎ।

ম্যানচেস্টারের মঞ্চে গান গাইতে গাইতে থেকে নেমে যান দিলজিৎ। ঠিক তখনই পিছনের পর্দায় ভেসে ওঠে এক নারীর মুখ। তারপরই আসেন ওই মহিলা, দিলজিৎ জড়িয়ে ধরেন তাকে। তিনি অন্য কেউ নন দিলজিতের মা। 

জড়িয়ে ধরার পরই মায়ের পা ছুঁয়ে প্রণাম করতেও দেখা যায় দিলজিতকে।  আবেগঘন সেই মুহূর্তে চোখে জল এসে যায় দিলজিতের মায়ের। গায়ক বলেন, ‘যাই হোক, আমার মা।’ ততক্ষণে চোখ ছল ছল করছে গায়কেরও। 

এরপর দিলজিৎ আর এক মহিলাকে প্রমাণ করে তার সঙ্গে হাত মেলান। কিন্তু তিনি আবার কে? তার সঙ্গেও দর্শক-শ্রোতাদের আলাপ করিয়ে দেন দিলজিৎ। তিনি বলেন, ‘ইনি হলেন আমার বড় দিদি। আমার পরিবার আজ এখানে উপস্থিত।’

এমআইকে