বিয়েতে উপহার হিসেবে মানুষ কী দেয়? সোনা, গয়না, আসবাবপত্র নয়তো ডিনার সেট? কিন্তু পাশের দেশ ভারতের এক বিয়ে বাড়িতে ঘটে গেল এক অদ্ভুত কাণ্ড। সেখানে বিয়ের উপহার হিসেবে জায়গা করে নিল কনসার্টের টিকিট! তাও আবার যেই সেই কনসার্টের টিকিট নয়, জনপ্রিয় ব্রিটিশ রকব্যান্ড কোল্ডপ্লে-এর কনসার্টের টিকিট।

বিয়ের দিনটি সাধারণত প্রত্যেক দম্পতির কাছেই স্মরণীয়। তখন বিষয়টি আরও বেশি স্মরণীয় হয়ে ওঠে যখন সেই দিনটি সারপ্রাইজে ভরিয়ে দেন কাছের মানুষেরা। কোল্ডপ্লে-র কনসার্টের টিকিট হাতে এক বর-কনের ছবি এখন সামাজিক মাধ্যমে ঘুরে বেড়াচ্ছে। বিয়ে শেষে জামাই ও মেয়ের হাতে কোল্ডপ্লে-র কনসার্টের টিকিট তুলে দেন পাত্রীর বাবা-মা। ইতোমধ্যে তার একটি ভিডিও নজরে এসেছে লাখ লাখ মানুষের।

তবে ঘটনাটি সাম্প্রতিক নয়! প্রায় আট মাস পুরোনো। কিন্তু নতুন দম্পতির কোল্ডপ্লে-র কনসার্টের টিকিট উপহারের ঘটনাটি এখন কেন চাউর হল? কারণ, 'মিউজিক অফ দ্য স্ফিয়ার্স ওয়ার্ল্ড ট্যুর'-এর অংশ হিসেবে ভারতে আগামী জানুয়ারিতে তিনটি কনসার্ট করবে কোল্ডপ্লে। সেই টিকিট প্রাপ্তি নিয়ে এখনই হাহাকার শুরু হয়েছে মুম্বাই শহরে। লাখ লাখ টাকায় টিকিট বিক্রির পরেও বহু ভক্ত টিকিট থেকে বঞ্চিত হয়েছেন। সেই মহার্ঘ টিকিট নিয়ে সামাজিক মাধ্যমে মিমের বন্যা। এর মাঝেই কোল্ডপ্লে-র কনসার্টের হাতে নবদম্পতির উচ্ছ্বাস আর আনন্দ চোখে পড়ার মতো।

মেয়ে-জামাই কোল্ডপ্লে-র ভক্ত। তাই তো বিয়ের রাতেই বিরাট সারপ্রাইজ দেন মেয়ের বাবা-মা। ভিডিওটি এ বছর ফেব্রুয়ারির। থাইল্যান্ডে গত ফেব্রুয়ারিতে পারফর্ম করেছিল কোল্ডপ্লে। রাজা মঙ্গলা ন্যাশনাল স্টেডিয়ামে অনুষ্ঠিত সেই কনসার্টের টিকিটই বিয়েতে উপহার পান নবদম্পতি।

ভাইরাল সেই ভিডিওতে দেখা যায়, মেয়ে-জামাইকে মুখ বন্ধ একটি খাম উপহার দেন মেয়ের বাবা-মা। উত্তেজনা ধরে রাখতে না পেরে তখনই সেই খাম খুলে ফেলেন তারা। ভেতর থেকে বেরিয়ে আসে কোল্ডপ্লে-র কনসার্টের দুটি টিকিট! সে ভিডিও দেখে নেটিজেনদের মন্তব্য, এমন শ্বশুর-শাশুড়ি পাওয়া ভাগ্যের ব্যাপার! কেউ লিখছেন, মেয়ে-জামাইয়ের স্বপ্নপূরণের কথা, এভাবে কতজন ভাবেন?

সূত্র : হিন্দুস্থান টাইমস

ডিএ