গত বৃহস্পতিবার ঢাকার একটি হোটেলে সাংবাদিকদের সঙ্গে কথা বলছেন ‘জাল’ ব্যান্ডের ভোকালিস্ট গওহর মমতাজ। ছবি : ঢাকাপোস্ট

পাকিস্তানি ব্যান্ড জালসহ দেশের তিন ব্যান্ডের পূর্বঘোষিত কনসার্টটি হওয়ার কথা ছিল শুক্রবার সন্ধ্যায়। সব আয়োজন মোটামুটি সম্পন্ন থাকলেও শো শুরুর কয়েক ঘণ্টা আগে দুঃসংবাদ জানান কনসার্টের আয়োজকরা। বাতিল হয়ে যায় ঢাকার শ্রোতাদের বহুল প্রত্যাশিত ‘লিজেন্ডস অব দ্য ডেকেড’ শিরোনামের এই কনসার্টটি।

বিষয়টি নিয়ে শুক্রবার সন্ধ্যায় এক জরুরি সংবাদ সম্মেলনের ডাক দেয় আয়োজকরা। কিন্তু সেখানেও থেকে গেল হতাশা। বাতিল হওয়া কনসার্টটি কবে হবে, তা নিয়ে স্পষ্ট কিছুই জানানো হলো না।

আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছিল যে, তিন কারণে স্থগিত করা হয়েছে এই কনসার্ট। এরমধ্যে প্রথম কারণ হলো বৃষ্টি। এছাড়াও নিরাপত্তা ও সুরক্ষার কথাও উল্লেখ করেছেন তারা। এরপর সংবাদ সম্মেলনে জানা গেল, একেবারে বাতিল নয়, কিছু সময়ের জন্য কনসার্টটি স্থগিত করা হয়েছে।

এদিন আয়োজকদের সঙ্গে উপস্থিত ছিলেন ‘জাল’ ব্যান্ডের ভোকাল গওহর মমতাজও। কনসার্টটি স্থগিত হওয়া নিয়ে এই শিল্পী বলেন, ‘বাতিল নয়, কিছু সময়ের জন্য কনসার্ট স্থগিত করা হয়েছে। এটি আগামী দুই এক দিনের মধ্যেই অনুষ্ঠিত হবে।’

আয়োজক পক্ষ থেকে বলা হয়েছে, ‘যারা টিকেট কিনেছেন, তাদের দ্রুতই নতুন তারিখ জানিয়ে দেওয়া হবে। তবে সেটা কবে তা এখনও সিদ্ধান্ত হয়নি। জাল ব্যান্ডের মূল ভোকালিস্ট গওহর এখনও বাংলাদেশেই আছেন। সেক্ষেত্রে ভেন্যু পরিবর্তন হতে পারে।’

এদিকে প্রশাসনের তরফে বিভিন্ন গণমাধ্যমে জানানো হয়েছিল, নিরাপত্তা ইস্যুতে আউটডোরে আয়োজকের কনসার্টের অনুমতি দেয়নি ঢাকা মেট্রোপলিটন পুলিশ। আর্মি স্টেডিয়ামে কিংবা কোনো ইনডোর ভেন্যুতে করলে নিরাপত্তার ঝুঁকি কম থাকবে বলে মনে করে প্রশাসন। তবে আউটডোরে ঝুঁকি রয়েছে। বিষয়টি নাকি আয়োজকদের সপ্তাহখানেক আগেই জানানো হয়েছিল।

শুক্রবার রাজধানীর ৩০০ ফিটের ঢাকা এরেনায় কনসার্টটি অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। এতে পারফর্ম করার জন্য ইতোমধ্যে ঢাকায় এসেছে পাকিস্তানি ব্যান্ড জাল। আগের ঘোষণা অনুযায়ী অনুষ্ঠানে ‘আদাত’ অ্যালবামের ২০ বছর পূর্তি উদ্‌যাপন করবে ব্যান্ডটি। এছাড়াও অনুষ্ঠানে অর্থহীন, ভাইকিংস ও থাকার কথা ছিল।

ডিএ