আরজি করের ঘটনা নিয়ে প্রতিবাদ করা জুনিয়র ডাক্তারদের ধরনা মঞ্চে গেছেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি। ডাক্তারদের মতো সকলের কাছেই এই ঘটনা কিছুটা অপ্রত্যাশিত ছিল। আর এই ঘটনায় আপ্লুত হয়েছেন তৃণমূল সাংসদ তথা অভিনেতা দেব। মমতার প্রশংসায় পঞ্চমুখ হয়েছেন। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্ট দিয়ে মুখ্যমন্ত্রীর বিষয়ে তিনি লিখেছেন, ‘আগেও দেখেছি, আপনি কীভাবে মানুষের পাশে দাঁড়িয়েছেন, আজ আবার দেখলাম নিজের লোকের পাশে গিয়ে দাঁড়ালেন।’

এ অভিনেতা বলেন, ‘দিদি আপনাকে কুর্নিশ জানাই এই উদ্যোগের জন্য।’ এরপরেই রাজ্যবাসীর সঙ্গে মিলেমিশে একাকার শাসকদলের সাংসদের অনুভূতি। মুখ্যমন্ত্রীর উপস্থিতি যেমন আশার আলো দেখিয়েছে জুনিয়র চিকিৎসকদের, একইভাবে আশাবাদী তিনিও। সে কথাও লিখেছেন দেব- ‘আশা করছি, শান্তি ন্যায় সম্মান সব ফিরে আসুক।’

আরজি কর কাণ্ডের প্রথম থেকে সরব ছিলেন দেব। একেবারে শুরুতে তিনি বিদেশে ছিলেন। সেখান থেকে তার প্রথম পদক্ষেপ, আগামী ছবি ‘খাদান’-এর টিজার মুক্তি পেছানো।

উল্লেখ্য, গত ৯ আগস্ট ভোরের দিকে কলকাতার শ্যামবাজার এলাকায় অবস্থিত আরজি কর মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসকদের বিশ্রামকক্ষ থেকে এক নারী চিকিৎসকের ক্ষতবিক্ষত মরদেহ উদ্ধার হয়। পরে ময়নাতদন্তে জানা যায়, ওই চিকিৎসককে ধর্ষণের পর হত্যা করা হয়েছিল।

তবে মরদেহ উদ্ধারের পর হাসপাতাল কর্তৃপক্ষ বলেছিল যে ওই চিকিৎসক আত্মহত্যা করেছেন। কর্তৃপক্ষের এই বক্তব্যের পর প্রথমে ফুঁসে ওঠে কলকাতা, পরে গর্জে ওঠে পুরো পশ্চিমবঙ্গ।

এমআইকে