মুম্বাইয়ে লালবাগে গণেশ পুজো দিতে গিয়ে হেনস্তার শিকার হয়েছেন বলিউড অভিনেত্রী সিমরন ভাণ্ডরূপ। এরপর সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও পোস্ট করেছেন। যেখানে দেখা যায়, মণ্ডপের স্বেচ্ছাসেবকরা অভিনেত্রীকে ধাক্কা মেরে সরিয়ে দিচ্ছেন। এমনকি তার মায়ের ফোন কেড়ে নিয়েছিলেন নিরাপত্তারক্ষীরা। 

এই ঘটনায় ক্ষোভ প্রকাশ করে অভিনেত্রী লিখেছেন, ‘খুব মন খারাপ হয়ে গেল। একেবারেই বিরক্তিকর অভিজ্ঞতা হল লালবাগচা রাজার দর্শনে গিয়ে। আমি মায়ের সঙ্গে ওখানে গিয়েছিলাম আশীর্বাদ নিতে। কিন্তু স্টাফদের ব্যবহার অসম্ভব খারাপ।’ 

সিমরনের ভাষ্য, ‘এক ব্যক্তি আমার মায়ের ফোন কেড়ে নেন তিনি ছবি তুলছিলেন বলে। মা সেটা নিতে গেলে মাকে ধাক্কা মারেন ওই ব্যক্তি। আমি এ ঘটনার ভিডিও করতে গেলে আমার ফোন কেড়ে নেওয়ার চেষ্টা করা হয়। তারপর যখন ওরা বুঝতে পারে আমি অভিনেত্রী তখন একটু শান্ত হয়।’

অভিনেত্রীর দাবি, মানুষ এখানে ভালো মন নিয়ে ঈশ্বর দর্শন করে আশীর্বাদ নিতে যান, তাহলে এমন আচরনের কারণ কী? তার পোস্টে আরও অনেকেই একই প্রশ্ন তুলেছেন।

প্রসঙ্গত, লালবাগচা রাজা গণেশ পুজোর সঙ্গে দীর্ঘদিন ধরেই জড়িত রয়েছেন অনন্ত আম্বানি। গণেশ চতুর্থীর উৎসবের একাধিক অনুষ্ঠানে তিনি হাজির থাকেন। গত ১৫ বছর ধরে তাকে দেখা যায় গিরগাঁও চৌপট্টি বিচে গণপতি বিসর্জনে। নানাভাবে এই পুজো কমিটিকে সাহায্য করে মুকেশ আম্বানির রিলায়্যান্স ফাউন্ডেশনও। 

করোনা অতিমারীর সময়ে অর্থের অভাব দেখা দিয়েছিল পুজো কমিটিতে। সেই সময়েও পাশে ছিলেন অনন্ত। এবারের গণেশ চতুর্থীতে লালবাগচা রাজার মূর্তিতে ২০ কেজি সোনার মুকুট দিলেন মুকেশ আম্বানির পুত্র। 

এমআইকে