বিগত কয়েক মাস ধরে ছাত্র আন্দোলনের জেরে বিনোদন জগতের বাইরে ছিল সাধারণ মানুষ। দেশে বিরাজ করা এমন স্থবিরতায় যেন রীতিমতো থমকে যায় দেশের সিনেমা হল, ওটিটি প্লাটফর্মগুলো। শুধু তাই নয়, ইন্ডাস্ট্রিজের অভ্যন্তরেও থাকে স্থবিরতা। বন্ধ হয়ে যায় নতুন শ্যুটিংয়ের কাজ।

এরপর দেশে অন্তর্বর্তীকালীন সরকার গঠন হলে স্বাভাবিক হতে থাকে দেশের পরিস্থিতি। একে একে শ্যুটিং ফ্লোরে ফিরতে থাকেন শিল্পীরা। এরই মধ্যে জানা গেল, এ সপ্তাহের মধ্যে একটি নতুন ওয়েব ফিল্মের শ্যুটিং শুরু করবেন জনপ্রিয় অভিনেতা মোশাররফ করিম। সেটি হবে একটি গোয়েন্দা গল্প। যদিও এই অভিনেতা ইতোমধ্যে নাটকের শ্যুটিংয়ে ফিরেছেন। ‘ঘরের শত্রু বিভীষণ’ নামে একটি ধারাবাহিক চলছে তার।

জানা গেছে, কয়েকদিন পর থেকেই ‘মির্জা’ নামে নতুন একটি ওয়েব ফিল্মের শ্যুটিংয়ে ব্যস্ত হয়ে পড়বেন মোশাররফ করিম। ওয়েব ফিল্মটি পরিচালনা করবেন সুমন আনোয়ার। এই পরিচালক তার গল্পের বৈচিত্র্যে দর্শকদের কাছ থেকে পেয়েছেন বিশেষ গ্রহণযোগ্যতা। তবে শুধু নির্মাতা হিসেবেই নন, অভিনয় দিয়েও দর্শকদের মন জয় করে নিয়েছেন সুমন আনোয়ার।

সম্প্রতি গণমাধ্যমে নির্মাতা সুমন আনোয়ার জানিয়েছেন, এবার একটি গোয়েন্দা গল্প নিয়ে ফিল্মটি বানাবেন তিনি। তার কথায়, ‘বিশ্বব্যাপী সিনেমা ও ওটিটি কনটেন্টের মধ্যে থ্রিলার ও গোয়েন্দা টাইপ গল্পের জনপ্রিয়তা বেশি। তবে আমাদের দেশেও এ ধরনের কাজের জনপ্রিয়তা কম নয়। মির্জা তেমনই একটি গোয়েন্দা গল্প। যে গল্পের মূল চরিত্রটিই করছেন মোশাররফ করিম। তবে গল্পে তিনি আহামরি বড় কোনো গোয়েন্দা না। সাত বোনের এক ভাই। সাদামাটা চলাফেরা। তবে তীক্ষ্ণ বুদ্ধিসম্পন্ন একজন মানুষ। নিজের বুদ্ধি দিয়ে রহস্য আর জটিলতার সমাধান করে।’

মোশাররফ করিমের বিপরীতে অভিনয় করবেন ‘ব্যাচেলর পয়েন্ট’ খ্যাত অভিনেত্রী পারসা ইভানা। এর আগে মোশাররফ করিমের সঙ্গে ‘বাপের বেটা’ নামের একটি নাটকে অভিনয় করেছিলেন তিনি।

ডিএ